পুলিশ সপ্তাহে পদক পেলেন ১১৮ জন

ডেস্ক রিপোর্ : ‘মুজিব বর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার’- এই স্লোগান নিয়ে চলতি বছরের পুলিশ সপ্তাহের সূচনা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল রোববার সকালে রাজারবাগ পুলিশ লাইনস মাঠে পুলিশ সপ্তাহের উদ্বোধন করেন। তিনি সারা দেশের বিভিন্ন পুলিশ ইউনিটের সদস্যদের প্যারেড পরিদর্শন এবং সালাম গ্রহণ করেন।

পুলিশ সপ্তাহ উপলক্ষে এ অনুষ্ঠানে ১১৮ জন সদস্যকে বাংলাদেশ পুলিশ মেডাল (বিপিএম), প্রেসিডেন্ট পুলিশ মেডাল (পিপিএম) এবং আইজিপি পদক দেওয়া হয়। প্রধানমন্ত্রী তার বক্তৃতায় অপরাধ দমনে আস্থা ও বিশ্বাস অর্জনের মধ্য দিয়ে জনগণের বাহিনী হিসেবে নিজেদেরকে প্রতিষ্ঠা করতে পুলিশ বাহিনীর সদস্যদের প্রতি আহ্বান জানান।

পুলিশ বাহিনীর উন্নয়নে আওয়ামী লীগ সরকারের নেওয়া পদক্ষেপ ও ভবিষ্যৎ পরিকল্পনার কথাও তুলে ধরেন। পুলিশ সপ্তাহ উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশের আইজি এবং স্বরাষ্ট্র সচিব পৃথক বাণী দিয়েছেন। সংবাদপত্রে প্রকাশ করা হয়েছে ক্রোড়পত্র। টেলিভিশন ও বেতারে থাকছে বিশেষ অনুষ্ঠান।

সপ্তাহব্যাপী এ আয়োজনের মধ্যে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করে বিভিন্ন দাবি-দাওয়ার কথা তুলে ধরবেন পুলিশের শীর্ষ কর্মকর্তারা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *