আ’লীগের বিদ্রোহী প্রার্থী মির্জা দুলালকে দল থেকে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক : পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থীর বাইরে বিদ্রোহী প্রার্থী হওয়ায় পাবনার চাটমোহর পৌরসভার মেয়র ও চাটমোহর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মির্জা রেজাউল করিম দুলালকে আওয়ামী লীগের সকল পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।
সোমবার রাতে পাবনা জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক অ্যাডভোকেট আব্দুল আহাদ বাবু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চাটমোহর পৌর নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত দলীয় প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন সাখোর বিরুদ্ধে ‘বিদ্রোহী প্রাথী’ হিসেবে নির্বাচনে প্রার্থী হওয়ায় চাটমোহর উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এবং জেলা আওয়ামী লীগের সদস্য মির্জা রেজাউল করিম দুলালকে বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ (ঠ) ধারা মোতাবেক দলীয় সকল পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।
একইসাথে মির্জা দুলালের পক্ষে নির্বাচনে অংশগ্রহন করায় তার ছোট ভাই চাটমোহর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মির্জা আবু হায়াত কামাল জুয়েলকে ‘কেন তার বিরুদ্ধে সাংগাঠনিক ব্যবস্থা নেয়া হবে না’ তিনদিনের মধ্যে তার জবাব চেয়ে কারণ দর্শানো নোটিশ প্রদান করা হয়েছে।
এ বিষয়ে সদ্য বহিস্কৃত আওয়ামী লীগ নেতা ও পৌর মেয়র মির্জা রেজাউল করিম দুলাল বলেন, বহিস্কারের বিষয়টি আমি জানতে পেরেছি। আমি দলকে ভালবাসী, দলের প্রতি, বঙ্গবন্ধুর আদর্শের প্রতি নুন্যতম ভালবাসার কোন ঘাটতি আমার নেই। আমি গত পৌর নির্বাচনেও স্বতন্ত্র প্রার্থী হয়ে জয়লাভ করেছি। বার বার আমাকে দলীয় মনোনয়ন থেকে বঞ্চিত করা হচ্ছে। যাকে প্রতিবার দলীয় মনোনয়ন দেয়া হয়, তিনি একটিবারও নির্বাচিত হতে পারেন না, এমনকি তার জামানতও বায়াযাপ্ত হয়েছে। আমার প্রতি জনগনের আস্থা আছে, সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হলে জনগণ আবারও আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করবে।
চাটমোহর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মির্জা আবু হায়াত কামাল জুয়েল বলেন, বিষয়টি শুনেছি। তবে কারণ দর্শানো নোটিশ এখনও হাতে পাইনি। পাওযার পর নোটিশের জবাব দেবো।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *