প্রফেসর ড.হুমায়ুন কবীর মজুমদার ! সরকারি আদেশ অমান্য করে কর্মস্থলে ২ মাস অনুপস্থিত

পিপ (পাবনা) : পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর ড.হুমায়ুন কবীর মজুমদার দীর্ঘ ২মাস কর্মস্থলে অনুপস্থিত। সরকারি নিদের্শ অমান্য করে তিনি গত ১৭ মার্চ বিকেলে নিজ কর্মস্থল থেকে বাড়ীতে গেছেন। গতকাল শনিবার পর্যন্ত তিনি কর্মস্থলে যোগদান করেননি।

শিক্ষা মন্ত্রণালয়ের প্রশাসন ও সংস্থাপন শাখার উপসচিব মোহাম্মদ আবু নাসের বেগ স্বাক্ষরিত ১০ এপ্রিল জারি কৃত প্রজ্ঞাপনে বলা হয়েছে, করোনা ভাইরাস ( কোভিড-১৯) প্রার্দুভাবকালীন মন্ত্রণালয় / বিভাগের আওতাধীন জেলা ও উপজেলা পর্যায়ের যে সকল সরকারী কর্মকর্তা-কর্মচারী অনুপস্থিত রয়েছেন, তাদেরতে দ্রুত কর্মস্থলে উপস্থিতি নিশ্চিতকরণ এবং জেলা ও উপজেলা প্রশাসনের কাজে সম্পৃক্ত থেকে সহযোগিতা প্রদানের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে নির্দেশনা দেয়া হয়েছে।

১১ এপ্রিল মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর বাংলাদেশ ঢাকার পরিচালক প্রফেসর মোঃ শাহেদুল খবির চৌধুরী স্বাক্ষরিত প্রজ্ঞাপনেও একই নিদের্শনা দেওয়া হয়েছে। সর্বশেষ ১৩ মে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বাংলাদেশ, ঢাকার মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক স্বাক্ষরিত প্রজ্ঞাপনে ঈদ-উল-ফিতরের সরকারি ছুটিতে কর্মস্থল ত্যাগ না করার নির্দেশ দেওয়া হয়েছে।

সরকারি এডওয়ার্ড কলেজের বেশ কয়েকজন প্রভাবশালী শিক্ষক নেতা বলেন, প্রফেসর ড.হুমায়ুন কবীর মজুমদারের খুটির জোর কোথায়! তিনি সরকারি আদেশ অমান্য করে কর্মস্থলে ২ মাস অনুপস্থিত থাকলেও তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া হচ্ছেনা।

এ ব্যাপারে কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আহসান হাবিব বার্তা সংস্থা পিপ‘কে বলেন, ১৭ মার্চ /২০ কলেজের অধ্যক্ষ প্রফেসর ড.হুমায়ুন কবীর মজুমদার তার ( উপাধ্যক্ষ) উপর দায়িত্ব দিয়ে রাজশাহীতে গেছেন।

এ ব্যাপারে অধ্যক্ষ এর সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি জানান, তিনি রাজশাহীতে অবস্থান করছেন এবং কলেজের কাজ অনলাইনে করছেন। সরকারি প্রজ্ঞাপনের কথা বললে তিনি বলেন এটা শিক্ষা ক্যাডারের জন্য নয়। এটা স্বাস্থ্য খাতসহ সংশ্লিষ্ট ক্যাডারের জন্য ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *