প্রবীণ হিতৈষী সংঘের উদ্যোগে প্রবীণদের আড্ডা অনুষ্ঠিত

বিশেষ প্রতিনিধি: বাংলাদেশ প্রবীণহিতৈষী সংঘ পাবনা জেলা শাখার উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনের লক্ষে গত ২৯ মার্চ টেবুনিয়া বাজারের অদুরে শংকরপুরে চাটমোহর উপজেলা চেয়ারম্যান আলহাজ আব্দুল হামিদ মাষ্টারের খামার বাড়িতে দিনব্যাপি প্রবীণ আড্ডা অনুষ্ঠিত হয়। প্রবীণ হিতৈষী সংঘ পাবনা জেলা শাখার সভাপতি আলহাজ অ্যাডভোকেট জহির আলী কাদেরীর সভাপতিত্বে প্রবীণ হিতৈষী সংঘের সদস্য হাফেজ মওলানা মোঃ আজিমুদ্দিন কর্তৃক পবিত্র কোরআন তেলাওয়াত, দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সুচনা করা হয়।
প্রবীণদের বিভিন্নসমস্যা ও দাবি-দাওয়া সম্বলিত বিষয়ে মুল প্রবন্ধ পাঠ করেন বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্টবীর মুক্তিযোদ্ধা এবাদত আলী। টেবুনিয়া শিক্ষা ও সাংস্কৃতিক পরিষদের প্রতিষ্ঠাতা ও পারিচালক বিশিষ্ট সাংবাদিক, নাট্যকার এইচ কে এম আবু বকর সিদ্দিক কর্তৃক রচিত বাংলাদেশের স্বাধীনতা বিষয়ক প্রবন্ধ পাঠকরে েেশানান মেজবাহুর রহমান।
কবিতা আবৃত্তি করেন অ্যাডভোকেট নুরুজ্জামান মুন্সি ও প্রভাষক বদরুল আলম। আলোচনায় অংশ নেন প্রবীণ হিতৈষী সংঘ পাবনা জেলা শাখার সহসভাপতি আলহাজ সৈয়দা নিলুফার কাদেরী, সচিব শেখ রেজাউল করিম হেনা ও সংস্কৃতি সম্পাদকবীর মুক্তিযোদ্ধা আলহাজ মোঃ আলী রেজা।
বিভিন্ন খোলাধুলায় অংশ নেন সংঘের সদস্য ও তাদের পরিবারের সদস্যবৃন্দ।
শেষ পর্বে র‌্যাফেল ড্র ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। “হৃদ মাঝার”শিল্পী গোষ্ঠিরসংগীতানুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন কৃঞ্চ কর্মকার, নমিতা, অনিতা সরকার, রিমা, লতিফা আকতার রিতা, সামান্তা, কাব্য ও কল্প প্রভৃতি কন্ঠশিল্পী বৃন্দ।তবলায় সহযোগিতা করেন পাবনার বিশিষ্ট তবলাবাদক সঞ্জিব কুমার নন্দ।
এসময়আরোউপস্থিত ছিলেন স্বাস্থ্য সেবাপ্রকল্পের উপদেষ্টাপ্রফেসরডা. ইফতেখারমাহমুদ, সংঘেরসহসভাপতিহাকিম আক্কেল আলী, কোষাধক্ষ্য আলহাজআব্দুলওয়াদুদ ইকবাল, প্রচার ও প্রকাশনাসম্পাদক মোঃ মোতাহারউদ্দিনসহসংঘেরশতাধিকসদস্য ও তাদের পরিবারেরসদস্য বৃন্দ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *