‘ফাগুন হাওয়ায়’, রাজপথে তিশা-সিয়াম

বিনোদন: এই প্রজন্মের জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা ও সিয়াম আহমেদ। অথচ তাদের গায়ে জড়ানো পঞ্চাশের দশকের পোশাক! সাজ সজ্জা দেখেও বোঝার উপায় নেই যে তারা এই সময়ে বাস করেন! আদ্যোপান্ত পঞ্চাশের দশকের আবহেই হাজির তারা! কিন্তু কেন?

এমন প্রশ্ন হয়তো অবান্তর নয়। বলছিলাম তৌকীর আহমেদের পরিচালনায় মুক্তি প্রতীক্ষিত ছবি ‘ফাগুন হাওয়ায়’-এর ফার্স্টলুকের কথা। শুক্রবার রাতে একটি রেস্টুরেন্টে আনুষ্ঠানিকভাবে প্রকাশ হয় ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ‘ফাগুন হাওয়ায়’ ছবির প্রথম পোস্টার। যেখানে পঞ্চাশের দশকের সাজ সজ্জায় হাজির হয়েছেন তিশা ও সিয়াম আহমেদ।

ভাষা আন্দোলনের উপর নির্মিত ‘ফাগুন হাওয়ায়’ শুধু পোশাকে নয়, তিশা-সিয়াম একাট্টা হয়েছেন বাংলা ভাষার মান রক্ষায়! বাংলা ভাষায় কথা বলার অধিকার আদায়ে হাতে হাত রেখে রাজপথে নেমেছেন তারা। এমন ইঙ্গিতই ছবির প্রথম পোস্টারে স্পষ্ট।

পোস্টার প্রকাশ ছাড়াও এদিন জানানো হয় ছবিটির মুক্তির তারিখও। তৌকীর জানান, আসছে ফেব্রুয়ারির ৮ তারিখে বাংলাদেশের প্রেক্ষাগৃহে মহাসমারোহে ছবিটি মুক্তি দিতে চান। ছবিটির পরিবেশক অভি কথাচিত্র।

টিটো রহমানের ‘বউ কথা কও’ গল্পের অনুপ্রেরণায় নির্মিত হয়েছে ‘ফাগুন হাওয়ায়’ চলচ্চিত্রটি। ছবিতে সিয়াম-তিশা ছাড়াও অভিনয় করছেন বলিউডের অভিনেতা যশপাল শর্মা, আবুল হায়াৎ, আফরোজা বানু, ফারুক হোসেন, সাজু খাদেম, আজাদ সেতু, হাসান আহমেদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *