‘ফিজিক্যাল ইভেন্ট’ বাতিলের ঘোষণা দিলো ফেইসবুক

আইটি: মাইক্রোসফটের পর এবার ইভেন্ট বাতিলের ঘোষণা দিয়েছে ফেইসবুক। আগামী বছরের জুন পর্যন্ত যে আয়োজনগুলো ৫০ বা এর বেশি সংখ্যক ব্যক্তির শারীরীক উপস্থিতি নির্ভর ছিল তার সবই এ সিদ্ধান্তের আওতায় পড়বে। এর মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রের স্যান হোসেতে অনুষ্ঠিতব্য ভার্চুয়াল রিয়ালিটি সম্মেলন অকুলাস কানেক্ট ৭-ও রয়েছে।

তবে, অল্পসংখ্যক কিছু আয়োজনের বেলায় বিকল্প উদ্যোগ নেবে সামাজিক মাধ্যম জায়ান্ট প্রতিষ্ঠানটি। ফেইসবুক প্রধান মার্ক জাকারবার্গ জানিয়েছেন, ওই অনুষ্ঠানগুলোর কিছু ভার্চুয়াল ইভেন্ট হিসেবে আয়োজন করবে প্রতিষ্ঠানটি– খবর আইএএনএস-এর।
বৃহস্পতিবার দেওয়া বিবৃতিতে জাকারবার্গ বলেন, “আমরা শীগগীরই এ বিষয়ে বিস্তারিত জানাবো। একইভাবে, ব্যবসায়িক ভ্রমণ বন্ধ রাখার নীতিও আমরা চলতি বছরের অন্তত জুন মাস পর্যন্ত বাড়াচ্ছি।

জাকারবার্গ আরও বলেন, “আমাদের বেশিরভাগ কর্মী অন্তত মে মাস পর্যন্ত বাসা থেকে কাজ করবেন, যাতে আমাদের যেসব কর্মীকে অফিস থেকেই জটিল কাজগুলো করতে হচ্ছে তাদের জন্য এবং সমাজের অন্য সবার জন্য নিরাপদ পরিবেশ তৈরি করা যায়।”

ইতোমধ্যেই আগামী বছরের জুলাই মাস পর্যন্ত অভ্যন্তরীণ এবং উন্মুক্ত সব ইভেন্ট ডিজিটাল করার ঘোষণা দিয়েছে প্রযুক্তি জায়ান্ট মাইক্রোসফট।

জাকারবার্গ আরও বলেন, “আমাদের কর্মীদের ছোট একটি অংশ, যাদের অফিসের বাইরে থেকে কাজ করা সম্ভব নয়, যেমন- সন্ত্রাসবিরোধী বা আত্মহত্যার মতো কনটেন্ট পর্যালোচক এবং জটিল হার্ডওয়্যার নিয়ে কাজ করছেন এমন প্রকৌশলী, তারা হয়তো শীঘ্রই কার্যালয়ে ফিরতে পারবেন।” সেইসঙ্গে জাকারবার্গ এ-ও যোগ করেন- “তবে, সবাই এত তাড়াতাড়ি কাজে ফিরবেন এমনটা আমরা আশা করিনা।”

ফেইসবুকের বেশির ভাগ কর্মীই বাসা থেকে কার্যকরভাবে কাজ করতে পারছেন জন্য তারা সৌভাগ্যবান বলেও মন্তব্য করেছেন ফেইসবুক প্রধান।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *