ফেসবুক বিজ্ঞাপন দেবে না হোয়াটসঅ্যাপে

আইটি: সামাজিক যোগাযোগ মাধ্যম হোয়াটসঅ্যাপে আর কোনো বিজ্ঞাপন দেবে না ফেসবুক । আর এজন্য স¤প্রতি হোয়াটসঅ্যাপের একটি বিজ্ঞাপন দলকে বরখাস্থ করে দিয়েছে ফেসবুক।

খবর ওয়াল স্ট্রিট জার্নালের। জানা গেছে, হোয়াটসঅ্যাপে থেকে বের করে দেওয়া বিজ্ঞাপনের সংশিøষ্টরা কীভাবে বিজ্ঞাপনকে সেবায় পরিণত করা যায় সেই পরিকল্পনা করছিল।

সংবাদ মাধ্যম দ্য ওয়াল স্ট্রিট জার্নালের প্রতিবেদনে বলা হয়, বের করে দেওয়া দলটির কাজ ইতোমধ্যে মুছে দিয়েছে হোয়াটসঅ্যাপ । তবে এই বিষয়ে ফেসবুক থেকে এখনো কোনো আনুষ্ঠানিক মন্তব্য পাওয়া যায়নি।

মেসেজিং অ্যাপে বিজ্ঞাপন দেখানোর সিদ্ধান্তের কারণেই কোম্পানি ২০১৭ সালে হোয়াটসঅ্যাপ ছেড়েছিলেন সহ প্রতিষ্ঠাতা ব্রায়ান অ্যাক্টন ও জান কৌম। মার্ক জাকারবার্গের বিরুদ্ধে চ্যাটের মধ্যে বিজ্ঞাপন দেখানোর পরিকল্পনার অভিযোগ তুলছিলেন জান ও ব্রায়ান।

আগে এক সাক্ষাৎকারে ব্রায়ান জানিয়েছিলেন, হোয়াটসঅ্যাপ থেকে টাকা রোজগারের উপায়ে অসম্মতির কারণের ফেসবুক ছেড়েছিলেন তিনি।

তিনি জানিয়েছিলেন, “গ্রাহককে লক্ষ্য করে বিজ্ঞাপন দেখানো তাকে মর্মাহত করেছিল।” ২০১৪ সালে ২২ বিলিয়ন ডলারের বিনিময়ে হোয়াটসঅ্যাপ কিনে নেয় ফেসবুক।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *