ফ্রান্সে একদিনে ৬ হাজারের বেশি আক্রান্ত

বিদেশ : মহামারি করোনাভাইরাসের নতুন সংক্রমণ বেড়েই চলছে ইউরোপের দেশ ফ্রান্সে। গেল ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছে ৬ হাজার ১১১ জন। যা দেশটিতে মহামারি করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর দ্বিতীয় সর্বোচ্চ। করোনার সবচেয়ে ভয়াবহ সময়ে (৩০ মার্চ) সেখানে একদিনে আক্রান্ত হয়েছিল সর্বোচ্চ ৭ হাজার ৫৭৮ জন। ফ্রান্সের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ লাখ ৫৯ হাজার ৬৯৮ জন। বুধবার সেখানে আক্রান্ত হয়েছিল ৫ হাজার ৪২৯ জন।

যা ছিল লকডাউন পরবর্তী সময়ে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। নতুন করে আক্রান্তদের মধ্যে অধিকাংশই তরুণ। বুধবার টেকনিক্যাল কারণে কতজন মারা গেছে সেই সংখ্যা প্রকাশ করা না গেলেও বৃহস্পতিবার ফ্রান্সে করোনায় প্রাণ হারিয়েছে ৩২ জন। তাতে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩০ হাজার ৫৭৬ জন। দেশটিতে আক্রান্তের সংখ্যা বাড়লেও হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যা কমছে।

বুধবারের চেয়ে ৬৫ জন কমে বৃহস্পতিবার পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন আছে ৪ হাজার ৫৩৫ জন। নিবির পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) রোগীর সংখ্যা ২৬ জন কমে হয়েছে ৩৮১ জন। এপ্রিলে আইসিইউতে সর্বোচ্চ ৭ হাজার ১৪৮ জন ছিল।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *