ফ্লাইট মিস করলেন আফ্রিদি

স্পোর্টস: প্রায় সব টেস্ট খেলুড়ে দেশেই ফ্রাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট চালু হয়ে গেছে অনেক আগে। বিশ্ব ক্রিকেটের সম্ভ্রান্ত শক্তি শ্রীলঙ্কা এদিক দিয়ে অনেকটা পিছিয়ে। এবারই প্রথম মাঠে নামতে যাচ্ছে শ্রীলঙ্কার টি-টোয়েন্টি লিগ লঙ্কা প্রিমিয়ার লিগ বা এলপিএল। এটি শুরু করতে গিয়ে কম বাধার মুখে পড়তে হচ্ছে না শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডকে।

প্রথম বড় বাধা করোনা, স্পনসর ও ফ্রাঞ্চাইজি ঠিক করতেও বেগ পেতে হয়েছে। তারপর ক্রিস গেইল, লাসিথ মালিঙ্গার মতো তারকারা নাম প্রত্যাহার করে নিলেন টুর্নামেন্ট থেকে। তবু ২৬ নভেম্বর থেকে এলপিএল শুরু হচ্ছেই। এই টুর্নামন্টে গল গ্ল্যাডিয়েটর্সের অধিনায়ক করা হয়েছে পাকিস্তানের ক্রিকেট তারকা শহীদ আফ্রিদিকে। কিন্তু সোমবার সকালে করাচি থেকে কলম্বোগামী ফ্লাইট মিস করে আফ্রিদি তার দল বা এলপিএলকে একটু ঝামেলাতেই ফেলে দিলেন।

৪৪ বছর বয়সী পাকিস্তানি অলরাউন্ডার নিজেই টুইট করে জানিয়েছেন ফ্লাইট মিস করার ব্যাপারটি, ‘মঙ্গলবার সকালে আমি কলম্বোর ফ্লাইট মিস করেছি। চিন্তা করার কিছু নেই, খুব দ্রুতই পৌঁছে গল গ্ল্যাডিয়েটর্সের দায়িত্ব নেবো। সহখেলোয়াড়দের সঙ্গে যোগ দেওয়ার অপেক্ষায়।’ বিষয়টি অবশ্য পরিষ্কার নয় যে আফ্রিদি পরবর্তী কোন ফ্লাইটে শ্রীলঙ্কায় পৌঁছাবেন। তবে যখনই পৌঁছান, অবশ্য পালনীয় কোয়ারেন্টিন পর্বটা শুরু হবে দেরিতে এবং গলের প্রথম দিককার কয়েকটি ম্যাচ তাতে মিসও করতে পারেন।

আফ্রিদিকে সময়মতো না পাওয়া গেলে গলের অধিনায়কত্ব উঠবে ভানুকা রাজাপাকসার হাতে। তাদের প্রথম ম্যাচ ২৭ নভেম্বর, প্রতিপক্ষ জাফনা স্ট্যালিয়নস। এর আগে গল গ্ল্যাডিয়েটর্স আফ্রিদির অভিজ্ঞতায় আস্থাশীল হয়ে তাকে নিয়োগ করে অধিনায়ক। আর শ্রীলঙ্কার ঘরোয়া ক্রিকেটের প্রতিশ্রুতিশীল ভানুকা রাজাপাকসাকে করা হয় তার ডেপুটি। আফ্রিদি সর্বশেষ পাকিস্তানের টি-টোয়েন্টি লিগ পিএসএলের প্লে-অফে খেলেছেন মুলতান সুলতানসের হয়ে। দুই ম্যাচে করেছেন ১২ রান, উইকেট নিয়েছেন ৩টি।

মোট ২৩ ম্যাচের উদ্বোধনী এলপিএলে কলম্বো (কিংস), ক্যান্ডি (টাস্কার্স), গল (গ্ল্যাডিয়েটর্স), ডাম্বুলা (ভাইকিং) ও জাফনার (স্ট্যালিয়নস) ফ্রাঞ্চাইজি টিম অংশ নিচ্ছে। ২৬ নভেম্বর হাম্বানটোটার আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠেয় উদ্বোধনী ম্যাচে মুখোমুখি কলম্বো ও ক্যান্ডি। একই ভেন্যুতে ১৩ ও ১৪ ডিসেম্বর অনুষ্ঠিত দুটি সেমিফাইনাল। ফাইনাল ১৬ ডিসেম্বর।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *