বকেয়া টাকাকে ‘ঘুষ’ হিসেবে ভিডিও করে পল্লী বিদ্যুতের ডিজিএম করে ফাঁসানোর চেষ্টা

পাবনা প্রতিনিধি : পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ দাশুড়িয়া জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) কে বিদ্যুৎ সংযোগের বকেয়া ৫০ হাজার টাকা দিয়ে সেটিকে ‘ঘুষ’ হিসেবে ভিডিও করে প্রচারের অভিযোগ উঠেছ।
আমিনুল ইসলাম রানা নামের এক খেলাপি গ্রাহকের বিরুদ্ধে উঠেছে এমন অভিযোগ। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দিয়েছে ডিজিএম।
থানায় দায়েরকৃত অভিযোগ ও পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ জোনাল অফিস সুত্রে জানা গেছে, গত বুধবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে দাশুড়িয়া পুরাতন ট্রাফিক মোড় এলাকার আনিছুর রহমান ওরফে হামেজ উদ্দিনের ছেলে আমিনুল ইসলাম রানা ৩/৪ জন সহযোগী নিয়ে অফিসে যান। সেখানে ৫০ হাজার টাকার একটি বান্ডিল নিয়ে ডেপুটি জেনারেল ম্যানেজার সাজ্জাদুর রহমানকে উৎকোচ প্রদানের অভিনয় করে ভিডিও করার চেষ্টা করেন। ঘটনা বুঝতে পেরে আমিনুল ইসলামকে ধরার চেষ্টা করলে আমিনুল ইসলাম সহ তার সহযোগীরা দ্রুত পালিয়ে যায়।
এদিকে অফিস সুত্রে জানা গেছে, আমিনুল ইসলাম দাশুড়িয়া জোনাল অফিসের একজন খেলাপী গ্রাহক। তার বাবার নামে ৯ লাখ ৩ হাজার ৯৪৮ টাকা বিদ্যুৎ বিল বকেয়া থাকার কারণে আদালতে মামলা চলমান রয়েছে।
পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ দাশুড়িয়া জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) সাজ্জাদুর রহমান বলেন, ওই গ্রাহকের ৯ লাখ টাকার বেশি বিল বকেয়া রয়েছে। তার সংযোগ বিচ্ছিন্ন করা হয়। আমিনুল ইসলাম আদালতে রীট করলে আদালত তাকে ৬ মাসের মধ্যে বিল পরিশোধ করার নির্দেশনা দেয়। আমরা ৬ মাসের মাসিক কিস্তিতে বিল পরিশোধ করার ব্যবস্থা করে দেই। কিন্তু তিনি বিল পরিশোধ না করে উল্টো আমাকে দেখে নেবার নানারকম হুমকি ধামকি দেন। পরে নতুন সংযোগ নিতে এসে আমরা বলি আগের বিল বকেয়া পরিশোধ করতে হবে। তখন তিনি টাকা বের করে আমাকে দেন৷ আমি টাকা নিয়ে তাকে বলি টাকাটা ক্যাশ কাউন্টারে জমা দেন। এসময় তাদের কয়েকজন মোবাইলে ভিডিও করে সেটিকে ‘ঘুষ’ হিসেবে প্রচার করার চেষ্টা করছে। পরে ওইদিনই থানায় লিখিত অভিযোগ দেয়া হয়।
এ বিষয়ে খেলাপি গ্রাহক আমিনুল ইসলাম রানার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে ফোন বন্ধ থাকায় তার বক্তব্য পাওয়া যায়নি।
ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বলেন, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ আমরা পেয়েছি। সেটা তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!