বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিতে হবে- এমপি প্রিন্স

মিজান তানজিল,পাবনা : পাবনা জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি বলেছেন,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ নতুন প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিতে হবে।
রবিবার দুপুরে পাবনা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন কালে তিনি এসব কথা বলেন। এমপি বলেন, জাতির ইতিহাসে সবচেয়ে গৌরবোজ্জ্বল অধ্যায় হচ্ছে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা। আর এ গৌরবোজ্জ্বল অধ্যায়ের মহানায়ক হচ্ছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাংলার মানুষের মুক্তিই ছিল তাঁর জীবনের মূল লক্ষ্য ও আদর্শ। এ লক্ষ্য বাস্তবায়নে তিনি আজীবন সংগ্রাম করে গেছেন। তাই জাতির পিতার স্বপ্ন ও আদর্শ বাস্তবায়ন করতে হবে।
এমপি প্রিন্স মাদকের ব্যাপারে বলেন,মাদক একটি সামাজিক সমস্যা। তাই মাদক দমনে সবাইকে সাথে নিয়ে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। তিনি বলেন, পরিবার ও সব শিক্ষা প্রতিষ্ঠান যদি তরুণদের মধ্যে এই বোধ জাগাতে পারে- মাদক কতটুকু ক্ষতিকর, তাহলে সবাই তা বুঝতে পারবে। জাতিকে মাদকের অভিশাপ থেকে মুক্ত করতে মাদকের বিরুদ্ধে জনমত গড়ে তুলতে হবে।এর আগে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ি পাবনা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজকে মাদক মুক্ত শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে ঘোষণা করেন । এবং পরে প্রতিষ্ঠান প্রাঙ্গণে বকুল ফুলের চারা রোপন করেন তিনি।
এ সময় উপস্থিত ছিলেন পাবনা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ইঞ্জিনিয়ার জমিদার রহমান, মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর পাবনার উপপরিচালক পারভীন আক্তার,প্রতিষ্ঠানের সি আই জাকির হোসেন,আরোয়ার রশিদ খান,শাহ আলম,বাশুদেব রায়,তরিকুল ইসলাম,আলী আকবর মিঞা,জেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুত কমিটির আহব্বায়ক মোস্তাফিজুর রহমান সুইট, জেলা আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ,উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শেখ রাসেল আলী মাসুদ, দপ্তর সম্পাদক শেখ সাইফুল ইসলাম,অর্থবিষয়ক সম্পাদক হিরোক হোসেন, পৗর আওয়ামীলীগ নেতা কামরুজ্জামান রকি,সাবেক জেলা ছাত্রলীগের নেতা সরদার স্বপন আহমেদ,পৌর আওয়ামী যুবলীগের যুগ্ন আহব্বায়ক আব্দুল্লাহ আল মামুন বাবু, সাবেক ছাত্রলীগ নেতা ফিরোজ খানসহ প্রতিষ্ঠানটির সকল বিভাগের বিভাগীয় প্রধান,শিক্ষক কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *