বঙ্গবন্ধুর সর্বোচ্চ ম্যুরাল নির্মিত হচ্ছে রাজশাহীতে

ডেস্ক নিউজ : রাজশাহীতে নির্মিত হতে যাচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল। এটি হবে বাংলাদেশের মধ্যে বঙ্গবন্ধুর সর্বোচ্চ ম্যুরাল। নির্মাণকারী প্রতিষ্ঠান রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) এমনটাই দাবি করেছে।

শনিবার দুপুরে রাসিকের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন মহানগরীর সিঅ্যান্ডবি মোড়ে আনুষ্ঠানিকভাবে ফলক উন্মোচনের মাধ্যমে ম্যুরাল নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন। অনুষ্ঠানে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, বঙ্গবন্ধুর ম্যুরাল বাংলাদেশে অনেক আছে। কিন্তু রাজশাহীতে যে ম্যুরাল তৈরি করা হবে, এটি হবে বাংলাদেশের মধ্যে সর্ববৃহৎ ও সবচেয়ে সুন্দর। দৃষ্টিনন্দন ডিজাইন হবে। দেখে মনে হবে, এইতো বঙ্গবন্ধু, যিনি নেতৃত্ব দিয়ে বাংলাদেশকে স্বাধীন করেছেন।

বঙ্গবন্ধুর ম্যুরালটি দেখে দূর থেকে মানুষের মনটা ভরে যাবে। বঙ্গবন্ধুর ঋণ শোধ করার নয়, এই কাজের মাধ্যমে আমরা তৃপ্তি পাবো। আশা করছি, আগামি ১৭ই মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে এখানে শ্রদ্ধাঞ্জলি জানানোর মাধ্যমে রাজশাহীতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন শুরু হবে।

সিটি করপোরেশনের পার্ক ও বিনোদন স্পট ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি ও ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতির সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার, অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান, রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, জেলা প্রশাসক মো. হামিদুল হক, রাসিকের প্রধান প্রকৌশলী আশরাফুল হক, মেয়রের একান্ত সচিব আলমগীর কবিরসহ অন্যান্য কর্মকর্তা। ফলক উন্মোচনের পর ম্যুরাল নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে রাসিকের প্রধান প্রকৌশলী আশরাফুল হক বলেন, দেশের মধ্যে সবচেয়ে বড় বঙ্গবন্ধুর ম্যুরাল হবে এটি।

এই ম্যুরাল নির্মাণে প্রায় ৫ কোটি টাকা ব্যয় ধরা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *