বন্যাকবলিত মানুষদের ঈদ সামগ্রী দিলেন জেলা যুবলীগ

জেলা প্রতিনিধি, পাবনা : পবিত্র ঈদুল আযহার (কোরবানীর) ঈদ উপলক্ষে পাবনায় বন্যা কবলিত অসহায় দরিদ্র পরিবারের কাছে মাংসসহ ঈদ উপহার পৌছে দিলেন পাবনা জেলা যুবলীগের কর্মীরা। শনিবার শোকাবহ আগস্টের প্রথমদিন পালিত হয় পবিত্র ঈদুল আযহা। এই বিশেষ ঈদের দিনে বিকেলে পাবনা বেড়া উপজেলার ভাড়েঙ্গা ইউনিয়নের যমুনা নদী তীরবর্তী বন্যা কবলিত অসহায় মানুষদের পাশে গিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন পাবনা জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক সাবে ছাত্রনেতা শিবলী সাদিক।

পবিত্র ঈদের দিনে নিজেদের অর্থায়নে কোরবানীর পশুর মাংস প্রস্তুত করে বন্যা কবলীত প্রায় একহাজার কর্মহীন পরিবারের মাঝে মাংস বিতরণ করেন। প্রতিটি পরিবারকে দুই কেজী সমপরিমান মাংস আর ঈদের সামগ্রীর একটি করে প্যাকেট নৌকা যোগে বাড়িতে বাড়িতে গিয়ে তাদের হাতে তুলেদেয়া হয়। পাবনা জেলা যুবলীগ করোনাকারীন এই চলমান সময়ে প্রথম থেকে জেলার বিভিন্ন স্থানে কর্মহীন অসহায় পরিবারের পাশে থেকে সহযোগিতা করে আসছেন। বিগত চারমাসে জেলায় প্রায় ত্রিশ হাজার পরিবারের কাছে খাদ্য সামগ্রী পৌছে দিয়েছেন। সম্প্রতি ঈদ পূর্বে প্রতিটি পরিবারকে এক সপ্তাহ সমপরিমান খাদ্য ও প্রধানমন্ত্রীর ঘোষনা অনুসারে বৃক্ষ রোপণ কর্মসূচির অংশ হিসাবে খাদ্য সামগ্রীর পাশাপাশি প্রত্যেক পরিবারের হাতে তুলে দেয়া হয় একটি করে গাছের চারা।

বন্যাকবলিত মানুষদের ঈদ সামগ্রী পৌছে দেয়া এই কার্যক্রমে সহযোগিতা করেন জেলাযুবলীগের সদস্য মোঃ শাকিল খান, আছিব ইকবাল জনি, আজমল শেখ ও বেড়া উপজেলা যুবলীগ নেতা গোলাম মোস্তফাসহ জেলা যুবলীগের বিভিন্ন পর্যায়ের দায়িত্ব প্রাপ্ত নেতাকর্মীরা। আগামী দিনেও এই কার্যক্রম অব্যহত থাকবে বলে জানান যুবলীগের নেতাকর্মীরা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *