বলিউডে কারিনার কুড়ি বছর: সেরা পাঁচ চরিত্র

বিনোদন: অভিষেক বচ্চনের বিপরীতে ‘রিফিউজি’ সিনেমার মধ্য দিয়ে বলিউডে অভিষেক হয়েছিল কারিনা কাপুর খানের। ৩০ জুন ছিলো বলিউড ক্যারিয়ারের কারিনার দুই দশক পূর্তি! বলিউড ক্যারিয়ারের দীর্ঘ ২০ বছরের এই যাত্রায় কারিনা দর্শকদের উপহার দিয়েছেন জনপ্রিয় বেশকিছু সিনেমা। যেগুলোর প্রতি চরিত্রই ছিল একটি অপরটির তুলনায় ভিন্ন। একনজরে দেখে নেওয়া যাক তার অভিনীত এমন কয়েকটি চরিত্র।

‘কাভি খুশি কাভি গম’ এর পূজা: করণ জোহর পরিচালিত বলিউডের জনপ্রিয় সিনেমা ‘কাভি খুশি কাভি গম’ এর ‘পু’ ওরফে ‘পূজা’ চরিত্রটির কথা নিশ্চয় সবার মনে আছে? যেখানে সবগুলো চরিত্রের তুলনায় ক্ষাণিকটা ভিন্ন চরিত্রে দেখা মিলেছিল কারিনা কাপুরের। এই এক ‘পূজা’ চরিত্রটিতে অভিনয় করে সেসময়ের সকল উঠতি বয়সের কিশোর-কিশোরীদের ক্রেজে পরিণত হয়েছিলেন এই অভিনেত্রী।

‘চামেলী’র টিটুলার: ‘চামেলী’ সিনেমার টিটুলার চরিত্রটি হলো কারিনা কাপুরের ক্যারিয়ারের সবচেয়ে বড় অর্জন। যেটিতে অভিনয় করে সমালোচকদের ব্যাপক প্রশংসা কুড়ান তিনি। একই সাথে সেই বছর তিনি অর্জন করেছিলেন ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড।

‘ডন’ এর কামিনী: শাহরুখ খান অভিনীত জনপ্রিয় সিনেমা ‘ডন’ এর ছোট্ট একটি চরিত্রে দেখা গিয়েছিলো কারিনাকে। যেই চরিত্রটি নাম ছিল কামিনী। পুরো সিনেমায় এক ‘ইয়ে মেরা দিল’ গানে নেচে গেয়ে সবার নজর কেড়েছিল এই অভিনেত্রী।

‘জব উই মেট’ এর গীত: তবে কারিনার ক্যারিয়ারে সব থেকে আইকনিক চরিত্রটি হলো ‘জব উই মেট’ এর গীত চরিত্রটি। পাঞ্জাবি এক মেয়ের চরিত্রে পুরো সিনেমা জুড়ে কারিনার অভিনয় ছিল মন মুগ্ধ করার মত।

‘থ্রি ইডিয়ট’ এর পিয়া: ২০০৯ সালে মুক্তি প্রাপ্ত আমির খান অভিনীত ‘থ্রি ইডিয়ট’ সিনেমাতে কারিনার পিয়া চরিত্রটি ছিল অনন্য একটি চরিত্র। যেই চরিত্রে আগে কখনো দেখা মিলেনি এই অভিনেত্রীর। কারিনার পিয়া চরিত্রটি ছিল সাহসী একটি মেয়ের চরিত্র।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *