বাবাকে নিয়ে তথ্যচিত্র নির্মাণ করলেন কন্যা

বিনোদন: অভিনয়শিল্পী আজিজুল হাকিমকে নিয়ে তথ্যচিত্র নির্মাণ করলেন তার কন্যা নাযাহ হাকিম। এতে আজিজুল হাকিমের জার্নি তুলে ধরা হয়েছে। ‘বাবারা ভালো থাকুক’ নামে এই তথ্যচিত্রের পরিকল্পনা ও চিত্রগ্রহণে ছিলেন নাযাহ হাকিম ও তার বর জোবায়ের হোসেন শুভ। স্টোরি লাইনআপে ছিলেন জিনাত হাকিম। আজিজুল হাকিম বলেন মহামারি করোনাভাইরাসে যেসব বাবা শহীদ হয়েছেন তাদের প্রতি শ্রদ্ধা জানাতে এটি তৈরি করা।

এতে বাবাহারা সন্তানদের সহানুভূতি ও ভালোবাসা প্রকাশ পেয়েছে। এই তথ্যচিত্রের বিষয়ে জিনাত হাকিম বলেনÑনাযাহকে ওর বাবা ‘মা’ বলেই ডাকে। নাযাহর বিয়ের পর যোগ হয়েছে বাবা শুভ। বাবা আর সন্তানের জীবনের আনাচে-কানাচে কত কত স্মৃতি! বাবার স্মৃতি ধূসর বা মলিন হয় না কখনই। বাবাকে নিয়ে অনেক দিন ধরেই ওদের দুজনের পরিকল্পনা।

প্রায়ই ওরা এ বিষয়ে কথা বলতে চেয়েও আর হয়ে ওঠেনি। কারণ বাবা ব্যস্ত। অবশেষে তাদের খ্যাতিমান প্রিয় বাবাকে নিয়ে দুজনের স্বপ্ন পূরণ হলো। পৃথিবীর সকল বাবা বেঁচে থাকুক সন্তানদের স্বপ্নের মাঝে। তথ্যচিত্রটিতে আরো অভিনয় করেছেনÑআবৃত্তিকার মাহিদুল ইসলাম মাহি, গোলাম ফরিদা ছন্দা, সুমাইয়া সাকি, মুহাইমিন রেদোয়ান হাকিম।

ছাত্রজীবনে আরিয়ানাক থিয়েটারে যুক্ত হন আজিজুল হাকিম। ১৯৭৭ সালে আরণ্যক নাট্যদলে যোগ দেন। তারপর অনেক দর্শকপ্রিয় মঞ্চ-টিভি নাটক ও চলচ্চিত্র উপহার দিয়েছেন তিনি। ১৯৯৩ সালে নাট্যকার জিনাত হাকিমের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন তিনি। তাদের সংসার আলো করে আসে কন্যা নাযাহ হাকিম ও পুত্র হূদ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *