বার্সা নিষেধাজ্ঞা আরোপ করতে পারে মেসির ওপর!

স্পোর্টস: বার্সেলোনার হয়ে করোনা পরীক্ষায় অংশগ্রহণ করেননি ক্লাবটির আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি। এতে অন্তত এটি পরিস্কার হয়ে গেছে যে নতুন কোচ কোম্যানের অধীনে প্রথম অনুশীলনে অংশ নিচ্ছেন না মেসি। এভাবে ক্লাবের ইভেন্টে অংশ না নিলে তার উপর নিষেধাজ্ঞা আরোপ করতে পারে বার্সেলোনা।

সেই সঙ্গে কর্তন করতে পারে বেতনের একটি অংশ।দুটি ঘটনা এটি প্রমান করে যে তিনি শৃংখল লঙ্ঘন করছেন। কারণ ক্লাব এবং লা লীগা কর্তৃপক্ষ মনে করে যে মেসি এখনো চুক্তির অধীনে রয়েছেন। তার এই আচরণ প্রমাণ করে যে তিনি ক্লাবের সঙ্গে করা তার চুক্তির প্রথম ও দ্বিতীয় পর্যায়ের ‘গুরুতর অপরাধ’ করছেন।

তিনি যদি ফের অনুশীলন না করেন তাহলে সেটি হবে তৃতীয় বার ‘গুরুতর অপরাধের’ ঘটনা। আর সেক্ষেত্রে তার উপর নেমে আসতে পারে ৩০ দিনের নিষিদ্ধাদেশ অথবা বেতনের ২৫ শতাংশ জরিমানা। তবে এই বিষয়টি নিয়ে বার্সেলোনা খুবই সজাগ।

তারা এখনো এটিকে গুরুতর অপরাধ হিসেবে ঘোষণা করেনি। তারা এখনো চায় পরিস্থিতির সমাধান করতে এবং মেসিকে ক্যাম্প ন্যুতে রেখে দিতে। তবে, মেসি মনে করেন, ক্লাবকে জানানোর মাধ্যমে তিনি এখন আর বার্সেলোনার কেউ নন। আর সে কারণে ক্লাব ইভেন্টে অংশগ্রহনের কোন বাধ্যবাদকতাও নেই।

সপ্তাহের শেষ ভাগে মেসির বাবা জর্জ ও বার্সা সভাপতি জোসেপ মারিয়া বার্তুমেউ বৈঠকে বসতে পারে বলে ধারনা করা হচ্ছে। ওই বৈঠকে তারা বর্তমান পরিস্থিতির সমাধান বের করার চেষ্টা করবেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *