বার্সা সুযোগ নষ্ট ও দুর্ভাগ্যের কারণে পয়েন্ট হারিয়েছে

স্পোর্টস: যথেষ্ট সুযোগ পেয়েও কাজে লাগাতে না পারায় সেল্তা ভিগোর মাঠে দল পয়েন্ট হারিয়েছে বলে মনে করেন বার্সেলোনা কোচ কিকে সেতিয়েন। তার মতে, ভাগ্যকে পাশে না পাওয়াও অন্যতম কারণ। লা লিগায় প্রতিপক্ষের মাঠে শনিবারের ম্যাচের অধিকাংশ সময় আধিপত্য ছিল বার্সেলোনার। লুইস সুয়ারেস দলকে দুইবার এগিয়েও নেন; কিন্তু শেষ পর্যন্ত ২-২ ড্র নিয়ে ফিরতে হয় সেতিয়েনের দলকে। মূল্যবান দুটি পয়েন্ট হারিয়ে শিরোপা ধরে রাখার দৌড়ে খানিকটা পিছিয়ে পড়েছে দলটি। তরুণ মিডফিল্ডার রিকি পুস প্রথমবারের মতো একাদশে সুযোগ পেয়ে আলো ছড়ান। প্রথমার্ধে পুরো দলের খেলা ছিল দুর্দান্ত।

২০তম মিনিটে লিওনেল মেসির ফ্রি-কিক থেকে দলকে এগিয়ে নেন সুয়ারেস। বার্সেলোনাএর আগে জেরার্দ পিকের হেড ক্রসবারে লাগে। আরও কয়েকটি সুযোগ হাতছাড়া করলে ওই এক গোলের ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় গতবারের চ্যাম্পিয়নরা। প্রথমার্ধে ব্যবধানটা বড় হতে পারতো বলে বিশ্বাস করেন সেতিয়েন। ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় তাই তার কণ্ঠে ফুটে উঠলো হতাশা। “শেষ কয়েক মিনিটে তারা (সেল্তা ভিগো) অনেক ঝুঁকি নিয়েছে এবং একটি গোলও পেয়ে গেছে, যা তাদের একটি পয়েন্ট এনে দিয়েছে।”

“আমাদের এমন পরিস্থিতিতে পড়াই উচিত ছিল না। কারণ প্রথমার্ধে আমরা অনেক ভালো খেলেছি। বড় ব্যবধানে এগিয়ে থেকে আমাদের বিরতিতে যেতে হতো।” বিরতির পর খেই হারানো কাম্প নউয়ের দলটি দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে গোল খেয়ে বসে। ৬৭তম মিনিটে আবারও মেসি-সুয়ারেস জুটির মিলিত প্রচেষ্টায় এগিয়ে যায় তারা; কিন্তু শেষ দিকে গোল হজম করে পয়েন্ট হারায় দলটি। অধিকাংশ সময় বলের দখল রেখে আক্রমণ শানিয়ে গেলেও পুরো ম্যাচে লক্ষ্যে কেবল দুটি শটই রাখতে পারে সফরকারীরা। সুযোগ পেয়েও বারবার সেগুলো নষ্ট হওয়ায় হতাশা ঝরল সেতিয়েনের কণ্ঠে। বার্সেলোনা“আমরা অনেক কিছু ভালোভাবে করেছি। ম্যাচটা আমাদের জন্য সহজ হওয়া উচিত ছিল।”

“প্রথমার্ধে আমারা যে আধিপত্য ধরে রেখে খেলেছি, ম্যাচ জয়ের জন্য সেটাই যথেষ্ঠ হওয়ার কথা, কিন্তুৃগোল করা আমাদের জন্য কঠিন হয়ে উঠছে। অবশ্য গোল করার বিষয়টা কখনও কখনও ভাগ্যের ব্যাপারও।” এই ড্রয়ে অবশ্য লিগ টেবিলের শীর্ষে উঠেছে বার্সেলোনা। ৩২ ম্যাচে ২১ জয় ও ছয় ড্রয়ে তাদের পয়েন্ট ৬৯। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৬৮। রোববার তালিকার তলানির দল এস্পানিওলের বিপক্ষে ড্র করলেই শীর্ষে ফিরবে জিনেদিন জিদানের দল।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *