বিএনপি’র উচ্চ পর্যায়ের নির্দেশেই শেখ হাসিনার উপর হামলা হয়েছিল-পাবনায় হানিফ

পাবনা প্রতিনিধি : শেখ হাসিনার ট্রেনবহরে গুলিবর্ষণ ও বোমা হামলা মামলায় দন্ডপ্রাপ্তদের পক্ষ নিয়ে বিএনপি প্রমাণ করেছে বিএনপির উচ্চ পর্যায়ের নির্দেশেই এ হামলা হয়েছিল। বিএনপির প্রতিটি সন্ত্রাসী কর্মকান্ডের বিচার করা হবে বলে জানিয়েছেন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

তিনি বলেন, আওয়ামীলীগের জন্য সুশৃঙ্খলকর্মী দরকার। আওয়ামীলীগে সন্ত্রাস, জঙ্গী, যুদ্ধাপোরাধী পরিবারের সন্তানদের কোন স্থান নেই। নেতাকর্মীরা যদি ঐক্যবদ্ধ থাকে তাহলে কোন শক্তিই আওয়ামীলীগকে দাবায়ে রাখতে পারবে না। তিনি বলেন, ১৯৯৪ সালে ঈশ্বরদীতে জননেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে তার উপর হামলা করা হয়। আমরা সেদিন প্রতিবাদ করেছিলাম। সেদিন বিএনপি সরকার রাষ্ট্র্র ক্ষমতা ও প্রশাসক ব্যবহার করে শেখ হাসিনার উপর হামলা করেছিল। দীর্ঘ দিন পর ঐ সন্ত্রাসীদের বিচার হয়েছে। ঘটনার সত্য প্রমাণ হওয়ায় আদালত তাদের বিরুদ্ধে রায় দিয়েছেন। আর বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম তাদের পক্ষে সাফাই গেয়ে বিবৃতি দিয়েছেন। বিএনপি’র এমপি’রা পাবনায় এসেছেন সাজাপ্রাপ্তদের প্রতি সহানুভুতি জানাতে। আমরা দাবী করি এই হামলায় নেপথ্যে যারা ষড়যন্ত্র কারী ছিলেন যাচাই করে তাদেরকে বিচারের আওতায় আনা হোক।

বৃহস্পতিবার দুপুরে পাবনা শহরের দোয়েল কমিউনিটি সেন্টার প্রাঙ্গণে জেলা স্বেচ্ছাসেবকলীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
এর আগে সম্মেলন উদ্বেধন করেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগের সভাপতি অ্যাড. মোল্লা মোঃ আবু কাউসার। সম্মেলনের প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় সাধারণসম্পাদক পঙ্কজ দেবনাথ এমপি।
স্বেচ্ছাসেবকলীগ পাবনা জেলা শাখার আহবায়ক জামিরুর রহমান মাইকেল এর সভাপতিত্বে সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পাবনা জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু এমপি, কেন্দ্রী স্বেচ্ছা সেবকলীগেরসহ-সভাপতি ইঞ্জিানয়ার তারভীর শাকিল জয়সহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।
এ সময় কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগ সভাপতি মোল্লা আবুকাউসার, সাধারণসম্পাদক পঙ্কজ দেবনাথ এমপি, কেন্দ্রীয় নেতা তানভীর শাকিল জয়, রফিকুল ইসলাম লিটন, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক গোলাম ফাররুক প্রিন্সএমপি, শামসুলহকএমপি, আহমেদ ফিরোজ কবির এমপি প্রমুখ উপস্থিত ছিলেন।
সম্মেলনে স্বেচ্ছা সেবকলীগের জেলা কমিটি গঠন না করে সম্মেলন শেষ করা হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *