বিএনপি-জামাত জোট সরকার বই মেলা ও সাংস্কৃতিক উৎসবকে বন্ধ করেছিল-সংস্কৃতিক প্রতিমন্ত্রী খালিদ এমপি

পিপ (পাবনা) : ‘বিএনপি জামাত জোট সরকার এক সময় বই মেলা ও সাংস্কৃতিক উৎসবকে বন্ধ করেছিল। কিন্তু জননেত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর বই মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান গুরুত্বের সাথে পালন করতে সহায়তা করা হচ্ছে। আর সেখানে সাধারণ মানুষের প্রাণের মেলা ও সামাজিক মেল বন্ধন হয়ে আও ঘনিষ্ঠ হয়ে উঠছে। আগামীতে ভাঙ্গুড়ার সচেতন সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের সাফলতা নিয়ে এগিয়ে যাবে।’ পাবনার ভাঙ্গুড়ায় ৮ দিন ব্যাপি ২৭তম বই মেলার উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতিক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি এসব কথা বলেন।

ভাঙ্গুড়া সচেতন সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ কর্তৃক আয়োজিত ভাঙ্গুড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে মঙ্গলবার বেলা ৩টার দিকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই মেলার শুভ উদ্বোধন ঘোষনা করেন সংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে,এম খালিদ খান এমপি। এসময় তিনি ভাঙ্গুড়ায় বই মেলা ও সংস্কৃতিক বিষয়ে আরও সাফল্য কামনা করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন পাবনা-৩ আসনের সংসদ সদস্য ও ভুমি মন্ত্রণালয় সম্পর্তিক স্থায়ী কমিটির সভাপতি, আলহাজ্ব মোঃ মকবুল হোসেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ও সভাপতিত্ব করেন সচেতন সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের সভাপতি মোঃ আব্দুল খালেক।

এসময় অন্যন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ বাকী বিল্লাহ,সরকারি হাজী জামাল উদ্দিন ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ শহিদুজ্জামান ,পাবনা সহকারি পুলিশ সুপার (ডিএসবি) শামীমা আক্তার,পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল, ইউএনও সৈয়দ আশরাফুজ্জামান,এএসপি(চাটমোহর)সার্কেল সজীব শাহরিন, উপজেলা আওয়ামীলীগে সিনিয়র সহ-সভাপতি মোঃ জাকির হোসেন ছবি, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যানদ্বয় গোলাম হাফিজ রঞ্জু, আজিদা পারভীন পাখি, জেলা পরিষদ সদস্য মোঃ আসলাম আলী, মহিলা সদস্য গুলশাহানারা পারভীন লিপিসহ প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালয়ন করেন তসলিম হোসেন। সচেতন সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম বাবুল জানান, এবারের বই মোলায় ৫৭ টি বুক স্টল অংশ গ্রহণ তার মধ্যে ৩৫টি বুক স্টল রয়েছে।

এর আগে প্রধান অতিথি মেলা চত্বরে উপস্থিত হলে স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মী ও সচেতন সাহিত্য পরিষদের পক্ষ থেকে তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *