বিকাশে টাকা পাঠানো যাবে ছয় ব্যাংক থেকে

অর্থনীতি: বাংলাদেশের ছয়টি ব্যাংকের গ্রাহকরা এখন বিকাশে টাকা পাঠাতে পারবেন। ব্যাংকগুলো হল- বেসরকারি ঢাকা ব্যাংক, সিটি ব্যাংক, ব্র্যাক ব্যাংক, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক ও মিডল্যান্ড ব্যাংক এবং বিদেশি স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক।
ব্যাংকগুলোর অনলাইন ব্যাংকিং প্ল্যাটফর্ম ও বিকাশ অ্যাপ ব্যবহার করে নতুন এই সেবা নিতে পারছেন ছয়টি ব্যাংকের গ্রাহকরা।
বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর বলেন, বর্তমানে সারা দেশে তিন কোটি ১০ লাখের বেশি বিকাশ গ্রাহক রয়েছে। এই গ্রাহকদের ব্যাংকিং সুবিধা দিতেই এই নতুন সেবা চালু করা হয়েছে।
“এ সেবার মাধ্যমে ছয় ব্যাংকের গ্রাহকরা তাদের হিসাব থেকে তাৎক্ষণিক বিকাশ হিসাবে টাকা পাঠাতে পারবেন।”
পর্যায়ক্রমে অন্যান্য ব্যাংকের গ্রাহকদেরও এ সেবা দিতে ব্যাংকগুলোর সঙ্গে চুক্তি করা হবে বলে জানিয়েছেন বিকাশের কর্মকর্তারা।
তারা জানান, ছয় ব্যাংকের মধ্যে চার ব্যাংকের সঙ্গে গত বছরেই চুক্তি হয়েছিল। এই বছর চুক্তি হয়েছে ব্র্যাক ব্যাংক ও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের সঙ্গে।
সর্বশেষ চুক্তি হয়েছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের সঙ্গে। এ বিষয়ে বিকাশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, চুক্তির আওতায় স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের গ্রাহকরা তাদের অ্যাকাউন্ট থেকে তাৎক্ষণিক বিকাশ হিসাবে টাকা পাঠাতে পারবেন। ব্যাংকটির অনলাইন ব্যাংকিং প্ল্যাটফর্ম এবং এসসি মোবাইল অ্যাপ ব্যবহার করে সেবাটি পাওয়া যাবে।
এছাড়া ব্যাংকটির ক্রেডিট কার্ড গ্রাহকরা তাদের বিল বিকাশের মাধ্যমেই পরিশোধ করতে পারবেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
রাজধানীর গুলশানে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা নাসের এজাজ বিজয়, বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীরসহ দুই প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *