বিশপের দশক সেরা ওয়ানডে একাদশে একমাত্র অলরাউন্ডার সাকিব

স্পোর্টস: গত এক দশকে নিজের পছন্দের সেরা ওয়ানডে একাদশ ঘোষণা করেছেন ওয়েস্ট ইন্ডিজ সাবেক পেসার ও জনপ্রিয় ধারাভাষ্যকার ইয়ান বিশপ। তার সেই একাদশে একমাত্র অলরাউন্ডার হিসেবে সুযোগ পেয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান।

বিশপের সেরা একাদশের অধিনায়ক ভারতের বিশ্বকাপজয়ী সাবেক নেতা মহেন্দ্র সিং ধোনি। এছাড়াও সেরা ওয়ানডে একাদশে জায়গা পেয়েছেন তিন জন ভারতের, দু’জন অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকার, একজন করে বাংলাদেশ-নিউজিল্যান্ড-শ্রীলংকা ও আফগানিস্তানের।

গেল বিশ্বকাপের চ্যাম্পিয়ন ইংল্যান্ডের কোনও ক্রিকেটার একাদশে নেই। এমনকি পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজের কোনও ক্রিকেটারেরও জায়গা হয়নি বিশপের একাদশে।

বিশপের একাদশে ওপেনার হিসেবে থাকছেন ভারতের রোহিত শর্মা ও অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। তিন নম্বরে ভারতের বিরাট কোহলি। এরপর মিডল অর্ডারে আছেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স ও নিউজিল্যান্ডের রস টেলর।

ছয় নম্বরে থাকছেন সাকিব। সাতে থাকছেন এই একাদশের অধিনায়ক ও উইকেটরক্ষক ধোনি। আর বোলারদের তালিকায় থাকছেন অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক, দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন, শ্রীলংকার লাসিথ মালিঙ্গা ও আফগানিস্তানের রশিদ খান।

ইয়ান বিশপের সেরা ওয়ানডে একাদশ: রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, রস টেলর, সাকিব আল হাসান, মিডল অর্ডারে ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক), মিচেল স্টার্ক, ডেল স্টেইন, লাসিথ মালিঙ্গা ও রশিদ খান।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *