বেরুয়ান গ্রামের একমাত্র চলাচলের রাস্তায় বাধা সৃষ্টির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : পাবনার আটঘরিয়ার বেরুয়ান গ্রামের মানুষের একমাত্র রাস্তা চলাচলের বাধা সৃষ্টির অভিযোগ উঠেছে। এতে মাঠের ফসল ও সাধারণ মানুষের চলাচল করেতে না পারায় চরম ভোগাান্তির মধ্যে পড়েছেন। মিয়াপাড়া গ্রামের তায়জুদ্দিন প্রায়ই রাস্তা আটকিয়ে সাধারণ মানুষেকে চলাচলের বাধার সৃষ্টি করছে। এতে অতিষ্ঠ হয়ে উঠছে গ্রামবাসী।

গ্রামবাসীর অভিযোগ, চাঁদভা ইউনিয়নের মিয়াপাড়া গ্রামের মৃত আজিম উদ্দিনের ছেলে তায়জুদ্দিন ঐ মাঠের একটি জমি ক্রয় করে চলাচলের একমাত্র রাস্তা বন্ধ করে দেয়। এতে ক্ষিপ্ত হয়ে গ্রামাবাসী প্রতিরোধ করে। পরে তায়জুদ্দিন গ্রামবাসীর নামে থানায় অভিযোগ দায়ের করেন।

গ্রামবাসীর অভিযোগ, মামলাবাজ তায়জুদ্দিন বিভিন্ন সময় যে কোন বিষয় নিয়ে সাধারণ মানুষকে বিভিন্ন মামলা দিয়ে হয়রানী করে আসছে।

বেরুয়ান গ্রামের সাইদুর রহমান পিন্টু বলেন, এই রাস্তার মুখে দুই দুইটি বসতবাড়ি রয়েছে। আরো অনেকে বাড়ি-ঘর তৈরি করার প্রস্তুতি নিচ্ছেন। মানুষের চলাচলের একমাত্র এই রাস্তা দিয়েই মানুষ জমির বিভিন্ন ফসল আনা নেওয়া করেন। কিন্তু মামলাবাজা তায়জুদ্দিন এই রাস্তা বন্ধ করে দেয়।

আজাহার মোল্লা বলেন, তিনি নিজসহ প্রায় ১০ থেকে ১২ জন জমি দিয়েছেন মানুষের চলাচলের জন্য কিন্তু ঐ তায়জুদ্দিন তার জমির মুখে মানুষকে চলাচল করতে বাধার সৃস্ঠি করছে। এতে গ্রামবাসী অতিষ্টি হয়ে উঠেছে।

এ ব্যাপারে অভিযুক্ত তায়জুদ্দিন বলেন, আমার জমির উপর দিয়ে চলাচল করতে দেয়া হবে না। তবে তিনি বলেন, রাস্তার জন্য দুই হাত জমি ছেড়ে দিতে রাজি তিনি।

এ ব্যাপারে চাঁদভা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম কামাল বলেন, ঐ মাঠের মধ্যে বাড়ি-ঘর রয়েছে। শতশথ কৃষক বিভিন্ন ফসল আবাদ করে এই মাঠে। সবার কথা মাথায় রেখে এই রাস্তায় কেউ যদি বাধার সৃষ্টি করে তাহলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। তবে তিনি বলেন, মানুষের চলাচলের রাস্তায় কেউ বাঁধার সৃষ্টি করতে পারবে না। বিষয়টি দেখা হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!