বেড়ায় অসামাজিক কাজ বন্ধের দাবিতে ঢাবি শিক্ষকের সংবাদ সম্মেলন

পিপ (পাবনা) : পাবনার বেড়ায় অসামাজিক কাজ বন্ধ ও উন্নয়কাজে বাধানকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে সংবাদ সম্মেলন হয়েছে। রোববার দুপুরে পাবনা প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারি অধ্যাপক ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু এমপির ছেলে ড. এস এম নাসিফ শামস।

তিনি লিখিত বক্তব্যে জানান, বেড়া পৌরসভার মুজিব বাঁধ সংলগ্ন পায়না থেকে মোহনগঞ্জ পর্যন্ত চাঁদাবাজী, মাদক, জুয়া, অবৈধ মাটি ও বালি উত্তোলন সহ নানারকম অসামাজিক কাজ চালিয়ে যাচ্ছে একটি চক্র। তাদের কাছে জিম্মী হয়ে পড়েছে স্থানীয় সাধারণ মানুষ। শিক্ষা ও কর্মসংস্থানের জন্য তার মা বেগম লুৎফুন্নেছার নামে একটি কৃষি বিশ^বিদ্যালয়, একটি টেকনিক্যাল কলেজ ও একটি সোলার পাওয়ার প্লান্ট স্থাপনে চেষ্টা করছেন ড. নাসিফ শামস।

তার অভিযোগ, এলাকার ওই সিন্ডকেট দলের নেতা মানু মান্নান ব্যাপারী ও তার ভাতিজা কিরণ ব্যাপারী বিভিন্ন সময়ে চাঁদা দাবি করে এসব উন্নয়নকাজে বাধার সৃষ্টি করছেন।

এমন পরিস্থিতিতে গণমাধ্যমকর্মীদের মাধ্যমে এ সব চাঁদাবাজদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের কাছে দাবি জানান তিনি। এ সময় স্থানীয় নেতৃবন্দ তার সঙ্গে ছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *