বেড়ায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে বাবা-ছেলের মৃত্যু

বেড়া প্রতিনিধি: পাবনার বেড়া পৌর এলাকার শেখপাড়া মহল্লার একটি বাসায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ছয়জনের মধ্যে দুইজন (বাবা ও ছেলে) মারা গেছে।

গত বৃহস্পতিবার (১৬ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে শেখপাড়া মহল্লার আবু শেখের বাড়িতে এই গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, বেড়া পৌর এলাকার শেখপাড়া মহল্লার আবু শেখের বাড়িতে গ্যাস সিলিন্ডারের গ্যাস ফুরিয়ে গেলে সিলিন্ডারটি পাল্টিয়ে গ্যাসভরা নতুন সিলিন্ডার লাগানো হয়।

এর কিছুক্ষণ পরে তাতে গ্যাস লিকেজ হয়ে আগুন ধরে যায়। বাড়ির লোকজন আগুন নেভাতে গেলে সিলিন্ডারটি বিস্ফোরিত হয়ে আবু শেখ (৬০) তাঁর দুই ছেলে যথাক্রমে কালাম শেখ (৪০) ও কালু শেখ (৩১), নাতী লিখন (১৮), প্রতিবেশী আলহাজ শেখ (৩২) এবং গ্যাস বিক্রেতা জাহাঙ্গীর আলম (৩৫) দগ্ধ হন।

তাঁদেরকে প্রথমে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে সেখান থেকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

আবু শেখ (৬০) তাঁর দুই ছেলে কালাম শেখ (৪০) ও কালু শেখ (৩১) এর অবস্থা আশংকাজনক হওয়ায় ঐদিনেই তাদেরকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

 রবিবার (১৯ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে চিকিৎসাধীন কালাম শেখ (৪০) মারা যায়। পরে আজ সোমবার (২০ এপ্রিল) সকাল ৬টার সময় তাঁর বাবা আবু শেখ (৬০) চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

বাবা-ছেলেন এমন মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

বেড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মোঃ মিলন মাহমুদ জানান, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে পাঁচজনের শরীরের ৪০ শতাংশের বেশি পুড়ে যায়। এ জন্য প্রাথমিক চিকিৎসা দিয়ে সরকারি অ্যাম্বুলেন্সে তাঁদেরকে প্রথমে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়েছিল।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!