বেড়ায় নকল মুক্ত পরিক্ষা উপহার দিতে কঠোর অবস্থানে ম্যাজিস্ট্রেট

পিপ (পাবনা) : সারা দেশের ন্যায় বেড়া উপজেলায় কঠোর ব্যাবস্থাপনায় ৩ ফেব্রুয়ারী থেকে শুরু হওয়া ২০২০ সালের এসএসসি সমমানের পরীক্ষা নকল মুক্ত, শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে কঠোর ব্যাবস্থাপনায় কাজ করে যাচ্ছে উপজেলা নির্বাহী অফিসার আসিফ আনাম সিদিকী। উপজেলা শিক্ষা অফিসারের তথ্য মতে বেড়া উপজেলায় ৬টি কেন্দ্রে এসএসসি সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

জেনারেল,মানবিক, বানিজ্য, পরীক্ষার্থীর সংখ্যা ৩ হাজার ৪ শত ১৫ জন। দাখিল পরীক্ষার্থীর সংখ্যা ১ শত ৭২ জন। ভোকেশনাল পরীক্ষার্থীর সংখ্যা ৩ শত ৮ জন। সর্বমোট ৩৮৯৫ জন এবারের এসএসসি সমমান পরীক্ষায় অংশগ্রহণ করে। পরিক্ষার প্রথম দিনে ৯ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল বলে জানা যায়।

প্রতিটি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পূর্বে উপজেলা প্রশাসন ও পরীক্ষা নিয়ন্ত্রণ কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার আসিফ আনাম সিদ্দিকী পরীক্ষার প্রশ্নপত্র থানা পুলিশের ভল্টার থেকে সংগ্রহ করে প্রতিটি কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার কাছে হস্তান্তর করেন এবং পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পরে উপজেলার প্রতিটি কেন্দ্রে পরিদর্শন করেন তিনি। এসএসসি সমমান পরীক্ষা সংক্রান্ত সকল সরকারি দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তাদের নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করছে বলে তিনি জানান।

 ৩ ফেব্রুয়ারী বেড়া বালিকা উচ্চ বিদ্যালয়ে বাংলা ১পত্র পরিক্ষা পরিদর্শনকালে সাংবাদিককে এসব কথা বলেন ম্যাজিস্ট্রেট। এ সময় উপস্থিত ছিলেন উচ্চ মাধ্যমিক শিক্ষা অফিসার খবির উদ্দিন। উল্লেখ্য চলতি বছর পাবনা জেলার উপজেলা পর্যায়ে শিক্ষাক্ষেত্রে অক্লান্ত পরিশ্রম কারনেই শ্রেষ্ঠ ইউএনও হিসেবে নির্বাচিত হন তিনি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!