ব্যালন ডি’অর পেতে পারেন নেইমার: কাকা

স্পোর্টস: গতবার সেরা ৩০ জনের ভেতরেও ছিলেন না নেইমার। এবার তার ব্যালন ডি’অর জেতার সম্ভাবনা দেখছেন কাকা। ব্রাজিলের সাবেক এই মিডফিল্ডারের বিশ্বাস, পিএসজিকে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা এনে দিলে পুরস্কারটা উঠবে নেইমারের হাতে। প্রাণঘাতী করোনাভাইরাসের ছোবলে স্থগিত থাকা চ্যাম্পিয়ন্স লিগ আগামী অগাস্টে পর্তুগালের লিসবনে শুরু হবে; আট দলের মিনি টুর্নামেন্টের আঙ্গিকে। স্থগিত হওয়ার আগেই কোয়ার্টার-ফাইনালে জায়গা করে নেয় পিএসজি।

ভাইরাসের প্রাদুর্ভাবে লিগ ওয়ান বাতিল করা হলেও পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা পিএসজিকে চ্যাম্পিয়ন ঘোষণা করে কর্তৃপক্ষ। ২০০৭ সালে ব্যালন ডি’ অর জেতা কাকার কাছে গ্লোবো স্পোর্তের প্রশ্ন ছিল, এবারের ব্যালন ডি’অরে ব্রাজিলের কেউ দাবিদার থাকবে কি-না। রিয়াল মাদ্রিদের এই সাবেক তারকা বেছে নেন পিএসজির তারকা ফরোয়ার্ড নেইমারকে। “প্রথমেই থাকবে নেইমার, সে একজন শক্ত দাবিদার। আমি বিশ্বাস করি, নেইমার বর্তমান সময়ের অন্যতম সেরা খেলোয়াড়। সে পুরস্কারটি পাবে কি-না, তা নির্ভর করবে পিএসজির অর্জনে তার কতটা ভূমিকা থাকবে, এর ওপর।

দেখা যাক লিসবনে কী হয়।” “নেইমার তারকা। পিএসজি চ্যাম্পিয়ন। বিশ্বের সেরা খেলোয়াড়ের পুরস্কার পাওয়ার যোগ্য সে।” ২০১৫ ও ২০১৭ সালের ব্যালন ডি’অরে তিন জনের সংক্ষিপ্ত তালিকায় ছিলেন নেইমার। দুবারই তৃতীয় হন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ২০১৭ সালের ২২ কোটি ২০ লাখ ইউরো রেকর্ড ট্রান্সফার ফিতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি জমান নেইমার।

কাতালান দলটির হয়ে ২০১৪-১৫ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগ জেতা এই তারকা লিগ ওয়ানের দলটির হয়ে এখনও পরতে পারেননি ইউরোপ সেরার মুকুট।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *