ব্রাজিলে গেড়ে বসছে করোনা, ৪০ হাজার ছাড়ালো মৃত্যু

বিদেশ : দিন দিন লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ভয়াবহ থেকে ভয়াবহতর হয়ে উঠছে প্রাণঘাতী করোনা। শেষ ২৪ ঘণ্টায় দেশটিতে এ ভাইরাসের তা-বে নতুন করে আরও ১ হাজার ২৩৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্য দিয়ে ব্রাজিলে করোনায় মৃত্যু ৪০ হাজারের ঘর টপকে গেলো। গতকাল শুক্রবার আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

খবরে বলা হয়, শেষ একদিনে সরকারি হিসেবে ব্রাজিলে ১ হাজার ২৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪০ হাজার ৯১৯ জনে। শেষ ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আরও ৩০ হাজার মানুষের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্য দিয়ে সেখানে মোট করোনা শনাক্ত দাঁড়ালো ৮ লাখ ২ হাজার ৪২৪ জনে।

করোনা শনাক্ত ও মৃত্যুর দিক দিয়ে যুক্তরাষ্ট্রের পরপরই বিশ্বের মধ্যে দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। অনেক বিশেষজ্ঞেরই ধারণা ব্রাজিলে প্রকৃত করোনা আক্রান্তের সংখ্যা আরও অনেক বেশি। ব্যাপক হারে নমুনা পরীক্ষার অভাবে তাদের শনাক্ত করা যাচ্ছে না।

সম্প্রতি ইউনিভার্সিটি অব ওয়াশিংটনের একদল গবেষক ব্রাজিলকে সতর্ক করে এও জানিয়েছে, করোনা প্রতিরোধে আরও কঠোর ব্যবস্থা না নিলে আসছে আগস্টের শুরুতেই দেশটিতে করোনা সংক্রমণে মৃত্যু ১ লাখ ২৫ হাজার ছাড়িয়ে যেতে পারে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *