ভাঙ্গুড়ায় অসহায় পরিবারকে বসতভিটা থেকে উচ্ছেদ

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি :  পাবনার ভাঙ্গুড়ায় অসহায় দিনমজুর রইচ উদ্দিন (৭০) নামে এক বৃদ্ধের পরিবারকে তার বসতবাড়ির ভিটা থেকে উচ্ছেদ করার অভিযোগ উঠেছে গ্রামের প্রভাবশালী আশরাফ আলীর বিরুদ্ধে। সোমবার এ রিপোর্ট লেখা পর্যন্ত পরিবারটিকে রাস্তা ও মানুষের দ্বারে দ্বারে ঘুরে বেড়াতে দেখা গেছে।

গত শুক্রবার উপজেলার খানমরিচ ইউনিয়নের প্রত্যন্ত চাঁদপুর পশ্চিমপাড়া গ্রামে এ ঘটনাটি ঘটে। ভুক্তভোগী রইচ উদ্দিন বাদী হয়ে ভাঙ্গুড়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

জানা যায় ঐ অসহায় দিনমজুরের ভিটাটুকু ছাড়া কোনো জমিজমা নেই। পরিবারের সদস্যদের নিয়ে নিজ নামীয় পোনে দশ শতাংশ এই ভিটাই ছিল তার মাথা গোজার একমাত্র ঠাঁই। বৃদ্ধ এখনো ছেলের সাথে অন্যের কাছে শ্রম বিক্রি করে সংসার চালান।

সোমবার দুপুরে সরেজমিনে গিয়ে বৃদ্ধ রইচ উদ্দিনসহ তার পরিবারের ৪ সদস্যকে আশ্রয়হীন ভাবে ঘুরতে দেখা যায়। এ দিকে উচ্ছেদকারি আশরাফ আলী রইচ উদ্দিনের বসতবাড়ির দুই ধারে যাতায়াতের রান্তায় টিনের বেড়া দিয়ে বন্ধ করে দিয়েছেন।এলাকাবাসি জানান, আশরাফ আলী গ্রামে প্রভাবশালী ব্যক্তি হওয়ার কারণে মাতবরগন তার বিরুদ্ধে সালিশ করতে ভয় পান।

রইচ উদ্দিন জানান, জন্মের পর থেকে এখানে বসবাস করছি অথচ আশরাফ আলী জোর পূর্বক আমাকে ও আমার পরিবারকে বাড়ী থেকে তাড়িয়ে দিয়েছে।

এ ব্যাপারে আশরাফ আলী বলেন,ফারাজ অনুযায়ী রইচ উদ্দিন ছয় শতক জমির মালিক তাই তাকে অবশিষ্ট ভুমি ছেড়ে দিতে বলায় তিনি রাগ করে স্বেচ্ছায় বাড়ি থেকে চলে গেছেন।

ভাঙ্গুড়া থানার অফিসার ইনচার্জ মোঃ মাসুদ রানা এ ব্যাপারে একটি অভিযোগ প্রাপ্তি স্বীকার করে বলেন তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *