ভাঙ্গুড়ায় আমন ধান সংগ্রহ শুরু ; সাঁথিয়ায় লটারি

পিপ (পাবনা) : পাবনার ভাঙ্গুড়ায় সরকারিভাবে কৃষকদের কাছ থেকে ২৬ টাকা কেজি দরে আমন ধান সংগ্রহের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা খাদ্যগুদামে ধান সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ বাকি বিল্লাহ ও পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল।

এই উপজেলার ৬টি ইউনিয়ন ও একটি পৌরসভার ১৫৪৫ জন কার্ডধারী কৃষক থেকে লটারির মাধ্যমে ৭৪৩ জন কৃষক নির্বাচিত করা হয়। প্রথমদিনে কৃষক তায়জুল হোসেনের কাছ থেকে ৫২০ কেজি ধান সংগ্রহ করা হয়। এ ধান সংগ্রহ কর্মসূচি ১৯ ডিসেম্বর থেকে শুরু হয়েছে তা চলবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশরাফুজ্জামানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম হাফিজ রঞ্জু, থানার ওসি তদন্ত নাজমুল হক, প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক মাহবুব-উল-আলম, উপজেলা খাদ্য কর্মকর্তা শরিফুল ইসলাম, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা শারমিন আক্তার ও উপজেলা ছাত্রলীগের সভাপতি ইমরান হাসান আরিফ প্রমূখ।

সাঁথিয়ায় আমন ধান সংগ্রহে লটারি অনুষ্ঠিত
বৃহস্পতিবার সকাল ১০টায় পাবনার সাঁথিয়ায় ২০১৯-২০২০ইং মৌসুমে অভ্যন্তরীণ আমন ধান সংগ্রহের মনিটরিং কমিটির আয়োজনে ইউনিয়ন পর্যায়ে কৃষক নির্বাচন উপলক্ষে উম্মুক্ত লটারী উপজেলা সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

সাঁথিয়া খাদ্য অধিদপ্তর সুত্রে জানা গেছে, এ বছর উপজেলার ১০টি ইউনিয়ন ও ১ পৌরসভায় আমন ধান সংগ্রহের জন্য বরাদ্দ রয়েছে ১ হাজার ৮’শ ৪৪ মেট্রিক টন। এতে ৩৫৪৫ জন কৃষকদের মাঝে লাটারী অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার এস এম জামাল আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথির হিসেবে লটারীর উদ্বোধন করেন উপজলা চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার।

এ সময় উপজেলা ভাইস চেয়ারম্যান সোহেল রানা খোকন, সেলিমা সুলতানা শিলা, খাদ্য কর্মকর্তা নুর মোহাম্মদ, গুদাম রক্ষক মোশারফ হোসেন, সাংবাদিক বৃন্দ, ইউপি চেয়ারম্যান ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *