ভাঙ্গুড়ায় ‘ছায়াকুঞ্জ পৌর পার্ক’ উদ্বোধন

 পাবনা প্রতিনিধি: পাবনার ভাঙ্গুড়া উপজেলায় রোববার বেলা ১১ টায় উদ্বোধন করা হয়েছে ‘ছায়াকুঞ্জ পৌর পার্ক’ নামে একটি বিনোদন পার্ক।

ভাঙ্গুড়ার ঐতিহাসিক বড়ালব্রীজ খেলার মাঠে এই পার্কের  ফিতা কেটে ও ফলক উন্মোচন করে আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান, পাবনা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মকবুল হোসেন।

প্রধান অতিথির বক্তব্য সংসদ সদস্য মকবুল হোসেন বলেন, উপজেলা পর্যায়ে ভাঙ্গুড়া পৌর পার্ক একটি মাইলফলক। কোন প্রতিষ্ঠান, সংগঠন, স্থাপনা নির্মাণ খুব সহজ। কিন্তু রক্ষণাবেক্ষণের বড় অভাব। এটা শুধু নির্মাণ নয়, এটাকে সচল ও ভালো রাখতে হলে এর রক্ষণাবেক্ষণ জরুরী। সরকার জনগণের জন্য সেবা দেন। প্রতিষ্ঠান গড়েন। এটার সেবাও নেবেন। আবার এটাকে দেখে রাখার দায়িত্ব আপনাদের।

তিনি বলেন, চায়ের দোকানে বসে সরকার দেশ ধ্বংস করে দিলো এগুলো বিশ্লেষণ না করে সরকার আপনাদের জন্য কি উন্নয়ন করছে সেটা নিয়ে গবেষণা করুন। দেখবেন নিজে থেকে লাভ লোকসানের হিসেব পাবেন।

বিএনপি-জামায়াত মৌলবাদীদের উদ্দেশ্যে বলেন, নিজের বাড়িতে মিলাদ দোয়া না করে অন্যের বাড়িতে করেন। নিজে করে অন্যকে উৎসাহিত করলে সেটা মানুষ ভালো ভাবে নিতে পারবে। তাই অপপ্রচার বিভ্রান্তি না ছড়িয়ে ভালোটা দেখেন, পর্যালোচনা করেন। তিনি নেতাকর্মীসহ সচেতন মানুষের উদ্দেশ্যে বলেন, জনগণের মধ্যে শেখ হাসিনা সরকারের ভালো কাজ, সফলতার গল্প শোনান। আগামীতে এই উন্নয়নের ধারা ও সার্বিক পরিস্থিতি চলমান রাখতে হলে নৌকা প্রতীকের বিকল্প নেই।

ভাঙ্গুড়া পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম হাসনায়েন রাসেলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ভাঙ্গুড়া উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ বাকিবিল্লাহ, উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান খান, ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশিদুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি জাকির হোসেন ছবি, সাইদুর রহমান, সরকারী হাজী জামাল উদ্দিন ডিগ্রি অনার্স কলেজের অধ্যক্ষ প্রতাপ কুমার মন্ডল, সরকারী ভাঙ্গুড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রফিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান গোলাম হাফিজ রঞ্জু, জেলা পরিষদ সদস্য আসলাম আলী, মহিলা ভাইস চেয়ারম্যান আজিদা পারভীন পাখি,  জেলা পরিষদের সংরক্ষিত নারী সদস্য আফিয়া সুলতানা আঁখি,  হাজী গয়েজ উদ্দিন ফাযিল ডিগ্রী মাদরাসার অধ্যক্ষ মঈনুল ইসলাম ও প্রথম নির্বাচিত পৌরসভার চেয়ারম্যান ওসমান গণি প্রামানিক ও উপজেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুর রাজ্জাক ছানা প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে রাজনীতিবিদ, শিক্ষক, আইনজীবী, সরকারি বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাসহ সুশীল সমাজের নেতৃবৃন্দ। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন ইমরান হোসেন রাসেল।

নির্মাণাধীন পার্কটিতে দৃষ্টিনন্দন বৌদ্যুতিক ৪টি কোচ সংযুক্ত ট্রেনগাড়ী ছাড়াও ৮টি আসনের সুইং, ৬টি আসনের ম্যারি গো রাউন্ডসহ শিশুদের জন্য বেশি কিছু হাতি,ঘোড়া ও পুকুরে প্যাডেল বোড রয়েছে। সবচেয়ে দৃষ্টিনন্দন ও আর্কষন করে তৈরী করা হয়েছে ছায়াকুঞ্জু পৌর পার্কের দক্ষিণ অংশে বঙ্গবন্ধুর আত্মজীবনী কর্ণার এবং প্রধান গেইটে প্রতিস্থাপন করা হচ্ছে জাতীর জনক বঙ্গবন্ধুর মোড়্যাল। এটি দর্শন করে এ প্রজন্মের শিশু-কিশোররা বঙ্গবন্ধু ও বাংলাদেশ সমন্ধে জানতে পারবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!