ভাঙ্গুড়া ও সুজানগরে জয়িতাদের সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক, ভাঙ্গুড়া : পাবনার ভাঙ্গুড়ায় আন্তর্জাতিক নারী নির্যানত প্রতিরোধ উপলক্ষে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর রোববার সকালে উপজেলা পরিষদের হল রুমে জয়িতাদের সংবর্ধনার আয়োজন করে।

এতে সভাপতিত্ব করেন মহিলা বিষয়ক কর্মকর্তা হাসনাৎ জাহান। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সরকারী হাজী জামাল উদ্দিন ডিগ্রি (অনার্স) কলেজের অধ্যক্ষ শহিদুজ্জামান, রাজশাহী কৃষি উন্নয়নের ব্যাংকের সাবেক ডিজিএম ডাঃ মাসুদ করিম,ভাঙ্গুড়া প্রেস ক্লাবের সভাপতি অধ্যাপক মাহবুব-উল-আলম ,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম,সমাজসেবা কর্মকর্তা জাহিদুল ইসলাম প্রমূখ। পরে উপজেলার পাঁচজন জয়িতাকে সম্মাননা স্বরূপ ক্রেস্ট প্রদান করা হয়।

তারা হলেন, সফল জননী নারী নূর-জাহান বেগম, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী নাছিমা খাতুন, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী স্বর্ণা পারভীন, নির্যাতনের ভীবিষিকা মুছে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী কানিজ ফাতেমা রাণী,সমাজ উন্নয়নে অবদান রেখেছেন যে নারী শাহানাজ পারভীন।

সুজানগরে বেগম রোকেয়া দিবসে জয়িতাদের সংবর্ধনা প্রদান
বার্তা সংস্থা পিপ (পাবনা) : ‘শেখ হাসিনার বারতা,নারী-পুরুষ সমতা” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সুজানগরেও আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।

উপজেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর ও জাতীয় মহিলা সংস্থার আয়োজনে রবিবার উপজেলা পরিষদ হল রুমে আলোচনা সভা ও জয়িতা অন্বেষনে বাংলাদেশ কার্যক্রমের আওতায় সুজানগর উপজেলার পাঁচ জন জয়িতাকে সংবর্ধনা প্রদান করা হয়। মহিলা বিষয়ক অধিদপ্তর মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে এবং উপজেলা প্রশাসনের সহযোগীতায় অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ও জয়িতাদের মধ্যে সম্মননা ক্রেস্ট প্রদান করেন সুজানগর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোছা.রানুয়ারা খাতুন।

অনুষ্ঠানে অন্যদের মাঝে বক্তব্য রাখেন সুজানগর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সিনিয়র সহ-সভাপতি আলহাজ¦ আব্দুল জব্বার মাষ্টার,সুজানগর শহীদ দুলাল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনসুর আলী, জাতীয় মহিলা সংস্থার মাঠ সমন্বয়কারী আব্দুল মতিন ও সুজানগর উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের স্টাফ শাহনাজ বেগম প্রমুখ।।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন সুজানগর উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের ট্রেইনার মো.রেজাউল। পরে এবছর সুজানগর উপজেলার পাঁচ জয়িতাদের মধ্যে অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী হিসাবে উপজেলার চরভবানীপুর গ্রামের মোছা.রাশিদা খাতুন, শিক্ষা ও চাকুরীর ক্ষেত্রে চরভবানীপুর এলাকার জেসমিন আক্তার, সফল জননী নারী হিসাবে আন্ধারকোটা গ্রামের মর্জিনা খাতুন , নির্যাতনের বিভীষিকার মুছে ফেলে নতুন উদ্মমে শুরু করা নারী হিসাবে বলরামপুর গ্রামের রুবিনা খাতুন ও সমাজ উন্নয়নে অসাম্য অবদান রাখায় বলরামপুর গ্রামের হামিদা খাতুনের হাতে সম্মননা ক্রেস্ট সহ অনান্য উপহার তুলে দেন উপস্থিত অতিথিবৃন্দ। অনুষ্ঠানটির সহযোগিতায় ছিলেন সুজানগর উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের স্টাফ সাখাওয়াত হোসেন ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *