ভাঙ্গুড়ায় নাগরিক সংলাপ অনুষ্ঠিত

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি : একাদশতম জাতীয় সংসদ নির্বাচনের পর রাজনৈতিক সংস্কৃতি সৃষ্টির লক্ষ্যে শান্তিপূর্ণসহ অবস্থান ও সহিংসতা পরিহার কল্পে বিভিন্ন পেশার মানুষ যেমন সক্রিয় নাগরিক সমাজ,রাজনৈতিক দল,শুশীল সমাজের প্রতিনিধি,সাংবাদিক,সরকারি প্রতিনিধি ও যুব ও মহিলা প্রতিনিধিদের অংশগ্রহনে উপরোক্ত বিষয়ে উদ্দীপনা সৃষ্টির লক্ষ্যে পাবনার ভাঙ্গুড়ায় নাগরিক সংলাপ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
দাতা সংস্থা ডি,আই’র অর্থায়নে এবং সাব পার্টনার রূপান্তর এর সহযোগিতায় ও রূপান্তর পার্টনার পাবনা প্রতিশ্রুতির আয়োজনে বুধবার সকালে উপজেলা পরিষদের হল রুমে ভাঙ্গুড়া মহিলা ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ মোস্তফা কামালের সভাপতিত্বে ও মহিলা ডিগ্রী কলেজের প্রভাষক আরিফুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও)মোঃ মাছুদুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভাঙ্গুড়া প্রেস ক্লাবের সভাপতি অধ্যাপক মাহবুব-উল-আলম।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পাবনা প্রতিশ্রুতির উপ-পরিচালক মোঃ মনির হোসেন,হরডোর নির্বাহী পরিচালক মোঃ জাহাঙ্গীর আলম,রুপান্তরের কো-অর্ডিনেটর মোঃ রবিউল ইসলাম,সিনিয়র সহ-সভাপতি প্রভাষক গিয়াস উদ্দিন,সাংগঠনিক সম্পাদক মোঃ রায়হান আলী,সদস্য মোঃ মানিক হোসেন,ইকবাল হোসেন,সহযোগি সদস্য শাহিবুল ইসলাম পিপুল প্রমুখ। এছাড়াও উপজেলার সকল কর্মকর্তাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সভায় উপস্থিত ছিলেন।
সভায় দূর্নীতি প্রতিরোধ,স্বাস্থ্য,শিক্ষা,মাদক,বল্যবিবাহ ও পরিবেশসহ বিভিন্ন বিষয়ে মুক্ত আলোচনা করা হয়। একই সাথে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তৃক নাগরিক সেবা ব্যাহত হচ্ছে মর্মে বক্তারা উল্লেখ করে দ্রুত নাগরিক সেবা নিশ্চিত করার দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *