ভাঙ্গুড়ায় নিষিদ্ধ বাদাই জাল জব্দ

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি : পাবনার ভাঙ্গুড়ায় অভিযান চালিয়ে প্রায় ১৫০০’শ মিটার নিষিদ্ধ (তিনটি) বাদাই জাল জব্দ করেছে উপজেলা প্রশাসন। শনিবার বিকেলে উপজেলার খাঁন মরিচ ইউনিয়নে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানটি পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ আশরাফুজ্জামান।
উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আব্দুল মতিন বলেন, বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালিয়ে প্রায় ১৫০০’শ মিটার বাদাই জাল জব্দ করা হয়। তবে এসময় কাউকে আটক করা যায়নি। তবে জব্দকৃত বাদাই জাল উদ্ধার করে মৎস্য অফিসে রাখা হয়েছে। জব্দ করা জালের আনুমানিক তিন লাখ টাকা বলে জানিয়েছেন এই মৎস্য কর্মকর্তা।
অভিযান চলাকালে উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আব্দুল মতিন, সমাজ সেবা কর্মকর্তা জাহিদুল ইসলাম ও থানার এএসআই রাজু আহম্মেদ প্রমুখ।
এলাকাবাসীরা জানান, এই অঞ্চলের মাছ অত্যান্ত সুস্বাদু। কিন্তু এ অঞ্চলের আনাচে কানাচে জেলেরা দিনে রাতে বাদাই ও কারেন্টজাল ব্যবহার করে ডিমসহ মা মাছ ও রেণু পোনা ধরে বিক্রি করছে।
ইউএনও সৈয়দ আশরাফুজ্জামান বলেন, নিষিদ্ধ বাদাই ও কারেন্ট জাল ব্যবহার করে ডিমসহ মা-মাছ ও রেণু পোনা শিকার করা যাবে না। প্রচলিত মৎস্য আইনে মৎস্য শিকারিদের জন্য ৬ মাসের কারাদ- ও ৫ হাজার টাকা জরিমানার বিধান আছে। তবে মাছ শিকার বন্ধে এ অভিযান চলবে। এ ব্যাপারে সর্বস্তরের জনগণের সহযোগিতা কামনা করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *