ভাঙ্গুড়ায় ভুমি অফিস ভবনের স্থান নিয়ে পাল্টাপাল্টি মানববন্ধন

পিপ (পাবনা) : পাবনার ভাঙ্গুড়া উপজেলার খান মরিচ ইউনিয়ন ভুমি অফিসের নতুন ভবন নির্মাণের স্থান নির্বাচনকে কেন্দ্র করে পাল্টাপাল্টি মানববন্ধন ও অনশন কর্মসূচী পালিত হয়েছে।

সোমবার দুপুরে উপজেলার পৃথক দুটি স্থানে এ কর্মসূচী পালিত হয়। এ সময় তারা ইউএনও’র নিকট একটি স্মারক লিপি প্রদান করেন। এদিকে এলাকাবাসীর এই পাল্টাপাল্টি কর্মসূচীর কারণে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

জানা গেছে,খান মরিচ ইউনিয়নের ময়দানদীঘি বাজারে ভুমি অফিসের নয়াভবন নির্মাণের দাবিতে আবু বকর সিদ্দিক ও জয়নাল আবেদীনের নেতৃত্বে ইউনিয়নবাসী উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন ও অনশন কর্মসূচী পালন করেন।

অপরদিকে খান মরিচ ইউনিয়নের চন্ডিপুর বাজারে একই অফিসের নতুন ভবন নির্মাণের দাবিতে শিবলু খন্দকার ও মিজানুর রহমানের নেতৃত্বে ওই বাজারে মানববন্ধন কর্মসূচী পালন করেন। তারা বুধবার সেখানে গণজমায়েতরও ডাক দিয়েছেন। এলাকাবাসীর এই পাল্টাপাল্টি কর্মসূচীর কারণে ওই ইউনিয়নে উত্তেজনা বিরাজ করছে।

উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ আশরাফুজ্জামান এলাকাবাসীর পাল্টাপাল্টি অনশন ও মানববন্ধন কর্মসূচী পালনের কথা স্বীকার করে বলেন,প্রথমে ময়দানদীঘি বাজারে ভবনটি নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছিল কিন্তু সেখানকার অধিবাসীরা বাধা সৃষ্টি করায় চন্ডিপুর বাজারে সেটি নির্মাণের জন্য ইতো মধ্যে কার্যাদেশ প্রদান করা হয়েছে।

উপজেলা প্রকৌশলী আফ্রোজা খাতুন বলেন,সংসদ সদস্য আলহাজ মকবুল হোসেন গত ১৭ নভেম্বর চন্ডিপুর বাজারে নির্ধারিত স্থানে ভবনটি নির্মাণের জন্য ভিত্তিপ্রস্থর স্থাপন করেছেন। ঠিকাদার সেখানে কাজও শুরু করেছেন। তাই এ মূহুর্তে তাদের আর কিছু করার নেই।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *