ভাঙ্গুড়ায় স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি : পাবনার ভাঙ্গুড়ায় “স্বাস্থ্য সম্মত জীবন যাপন ও পরিবেশের প্রভাব” শীর্ষক স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল সাড়ে ১১টায় পাবনা সিভিল সার্জন অফিসের আয়োজনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে উপজেলা পর্যায়ে কর্মরত কর্মকর্তা, কর্মচারী ও স্টেকহোলডারদের নিয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

স্বাস্থ্য শিক্ষা ব্যুরো,স্বাস্থ্য ও স্বাস্থ্য অধিদপ্তরের সহযোগিতায় কর্মশালায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হালিমা খানমের সভাপতিত্বে বক্তব্য দেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাছুদুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান জাফর ইকবাল হিরোক, মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল আলম, শিক্ষা অফিসার খ.ম জাহাঙ্গীর হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা তপন কুমার সূত্রধর, সমাজসেবা কর্মকর্তা জাহিদুল ইসলাম, মহিলা বিষায়ক কর্মকর্তা হাসনাৎ জাহান, পাবনা সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা ইলিয়াস হোসেন ও ভাঙ্গুড়া প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি প্রভাষক গিয়াস উদ্দিন প্রমূখ।

কর্মশালায় উপজেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,কর্মচারী স্টেকহোল্ডারসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেন। কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. আব্দুল রহমান। কর্মশালায় স্বাস্থ্য সচেতনতায় সম্পূর্ণ চর্বি,ট্রান্সফ্যাক্ট, কোলেস্টরল এবং লবণ ও চিনি জাতীয় খাবার কম খাওয়ার পরামর্শ দেন।

এছাড়া সুস্থ্য জীবনের জন্য শারীরিক ও মানসিকভাবে সুস্থ্য থাকতে আচার-আচরণ, মূল্য বোধ, দৃষ্টি ভঙ্গির উন্নয়ন, ক্ষমাশীলতা, ভালবাসা, সহানু ভূতি, হাঁসি-খুশি মুখ, সব সময় উৎফুল্ল থাকা, অভ্যন্তরীণ প্রশান্তি, সৃজনশীলতা ও জ্ঞানচর্চায় আত্মনিয়োগ, সামাজিক, পেশাগত, আধ্যাত্বিক, শারীরিক, বুদ্ধিবিত্তিক, সাংস্কৃতিক, কাজের মাধ্যমে জীবনে সমুদ্ধি অর্জন এবং কাজের সাথে জীবনযাত্রা এবং খেলাধুলার সম্পর্ক স্থাপনের প্রতি গুরুত্বারোপ করেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *