ভাঙ্গুড়া আ’লীগের সম্মেলনে লোকমান সভাপতি, রাসেল সম্পাদক

পাবনা প্রতিনিধি : পাবনার ভাঙ্গুড়া উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সর্বসম্মতিক্রমে লোকমান হোসেন সভাপতি ও গোলাম হাসনায়েন রাসেল সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) দুপুরে ভাঙ্গুড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয়, দলীয় পতাকা উত্তোলন এবং পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন কেন্দ্রীয় ও জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ। এরপর জাতির জনক ও তার পরিবারের সদস্যসহ দেশের সকল শহীদদের স্মরনে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি লোকমান হোসেনের সভাপতিত্বে প্রথম অধিবেশনের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন, কেন্দ্রীয় আওয়ামীলীগ সদস্য সৈয়দ আব্দুল আওয়াল শামীম।

উদ্বোধক হিসেবে বক্তব্য দেন, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল। প্রধান বক্তার বক্তব্য দেন, পাবনা সদর আসনের সাংসদ ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স। এর আগে অসুস্থ্যজনিত কারণে সম্মেলনে উপস্থিত হতে না পারলেও ভার্চুয়ালি বক্তব্য দেন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন।

বিশেষ অতিথির বক্তব্য দেন, পাবনা-০৩ আসনের সাংসদ মকবুল হোসেন, পাবনা-০১ আসনের সাংসদ অ্যাডভোকেট শামসুল হক টুকু,  পাবনা-০২ আসনের সাংসদ আহমেদ ফিরোজ কবির, সিরাজগঞ্জের আওয়ামীলীগ নেত্রী জান্নাত আরা তালুকদার হেনরী, পাবনা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বেলায়েত আলী বিল্লু, শ্রম বিষয়ক সম্পাদক সরদার মিঠু আহমেদ, সাংস্কৃতিক সম্পাদক শাওয়াল বিশ্বাস, পাবনা সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোশাররফ হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, আওয়ামীলীগ আজ দেশের মানুষকে অতন্দ্র প্রহরীর মতো আগলে রেখেছে। ষড়যন্ত্রকারীরা দেশকে ধ্বংসে বঙ্গবন্ধু ও তার পরিবারকে হত্যা করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বারবার হত্যার চেষ্টা করেছে। সরকারের উন্নয়নের জোয়ার আর বৈশ্বিক সুনাম ক্ষুন্ন করতে দেশ বিরোধী অপশক্তি একের পর এক ষড়যন্ত্র করে যাচ্ছে। প্রতিটি ষড়যন্ত্র কঠোরভাবে মোকাবেলা করতে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান নেতৃবৃন্দ।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে বিকেলে অনুষ্ঠিত হয় কাউন্সিল। সভাপতি পদের প্রার্থী হিসেবে লোকমান হোসেন এবং সাধারণ সম্পাদক পদের প্রার্থী হিসেবে গোলাম হাসনায়েন রাসেলের নাম প্রস্তাব ও সমর্থন করেন উপস্থিত কাউন্সিলরা। এ সময় আর কোনো প্রার্থী না না থাকায় সর্বসম্মতিক্রমে তাদেরকে নির্বাচিত ঘোষণা করেন আওয়ামীলীগ নেতারা। নবনির্বাচিত সভাপতি, সাধারণ সম্পাদককে দ্রæত সময়ের মধ্যে পূর্নাঙ্গ কমিটি গঠনের নির্দেশনা দেয়া হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *