ভারতীয় সাবমেরিনের ‘প্রবেশ চেষ্টা’ নস্যাতের দাবি পাকিস্তানের

ডেস্ক: ভারতীয় নৌবাহিনীর একটি সাবমেরিন বা ডুবোজাহাজের পাকিস্তানি জলসীমায় প্রবেশের চেষ্টা নস্যাৎ করে দেওয়া হয়েছে বলে দাবি করেছে ইসলামাবাদ। স্থানীয় সংবাদমাধ্যমগুলোকে উদ্ধৃত করে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।
পুলওয়ামায় হামলার জের ধরে ভারত ও পাকিস্তান পাল্টাপাল্টি বিমান হামলা চালায়। নিজেদের সীমানায় দুটি ভারতীয় যুদ্ধবিমান ভূপাতিত এবং অভিনন্দন বর্তমান নামের এক পাইলটকে আটক করে পাকিস্তান। এর ফলে ’৭১ পরবর্তী সময়ে প্রথমবারের মতো পাল্টাপাল্টি বিমান হামলায় দুই দেশের মধ্যে উত্তেজনা বাড়তে শুরু করে। পাকিস্তানে আটক ভারতীয় পাইলট অভিনন্দনকে ভারতের কাছে হস্তান্তরের পর যখন উত্তেজনা প্রশমিত হওয়ার দিকে পরিস্থিতি এগুচ্ছিল তখনই পাকিস্তানের একটি ড্রোন ভূপাতিত করার দাবি করে ভারত। তার একদিন পরই ভারতীয় সাবমেরিন আটকে দেওয়ার দাবি করে পাকিস্তান।
পাকিস্তান নৌবাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, ‘নৌবাহিনী তাদের বিশেষ প্রযুক্তি দিয়ে ভারতীয় সাবমেরিনকে পিছু হটতে বাধ্য করেছে। ফলে পাকিস্তানের জলসীমায় প্রবেশ করতে পারেনি ভারতীয় ডুবোজাহাজটি।
বিবৃতিতে আরও বলা হয়, শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখার জন্য ভারতীয় সাবমেরিনটিকে টার্গেট করা হয়নি। এটি আসলে পাকিস্তানের শান্তিকামী মানসিকতার প্রতিফলন।
২০১৬ সালের নভেম্বরের পর এ নিয়ে দ্বিতীয়বারের মতো ভারতীয় সাবমেরিন ‘ঠেকিয়ে’ দেওয়ার দাবি করলো পাকিস্তান।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *