ভারতে একদিনেই শনাক্ত ৭৯৬৪, মৃত্যু ২৬৫ জনের

বিদেশ:  মহামারী আকারে ছড়িয়ে পড়া নতুন করোনাভাইরাসে একদিনেই সর্বোচ্চ আক্রান্ত শনাক্তের পাশাপাশি সবচেয়ে বেশি মৃত্যু দেখল ভারত। শনিবার সকালে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া তথ্যে ২৪ ঘণ্টায় দেশটিতে ৭ হাজার ৯৬৪ জন কোভিড-১৯ রোগী শনাক্ত ও ২৬৫ জনের মৃত্যু হয়েছে বলে জানানো হয়েছে।

কেবল আক্রান্ত ও মৃত্যুর সংখ্যাতেই নয়, একদিনে সর্বোচ্চ ১১ হাজার ২৬৪ জন সুস্থ হয়েছে বলেও জানিয়েছে তারা। শনিবার সকাল পর্যন্ত ভারতে মোট এক লাখ ৭৩ হাজার ৭৬৩ জনের দেহে নতুন করোনাভাইরাস শনাক্ত হয়েছে বলে জানিয়েছে এনডিটিভি।

দেশটিতে সরকারি হিসাবেই কোভিড-১৯ এ মৃত্যু ৫ হাজারের কাছাকাছি পৌঁছে গেছে; আক্রান্তদের মধ্যে ৮০ হাজারের বেশিই ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়িও ফিরেছেন বলে কর্মকর্তারা জানিয়েছেন।

সংক্রমণ মোকাবেলায় ভারত মার্চের শেষ সপ্তাহ থেকেই দেশজুড়ে লকডাউন দিয়েছিল। চতুর্থ ধাপের লকডাউনে বিধিনিষেধ শিথিল হওয়ার পর থেকে দেশটিতে আক্রান্ত ও মৃত্যু প্রতিদিনই হু হু করে বাড়ছে।

শুক্রবার সকালেও ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় আগের ২৪ ঘণ্টায় ৭ হাজারের বেশি আক্রান্ত শনাক্তের খবর দিয়েছিল।মহারাষ্ট্র, তামিল নাডু, তেলেঙ্গানা ও আসামেও শুক্রবার সর্বোচ্চ সংখ্যক কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে।পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রে শনাক্ত কোভিড-১৯ রোগীর সংখ্যা ৬২ হাজার ছাড়িয়ে গেছে।
পশ্চিমাঞ্চলীয় এ রাজ্যটিতে শুক্রবার ভাইরাস আক্রান্ত ১১৬ জনের মৃত্যু হয়েছে বলেও এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়েছে।

সব মিলিয়ে নতুন করোনাভাইরাস মহারাষ্ট্রেই দুই হাজার ৯৮ জনের প্রাণ কেড়ে নিয়েছে বলে সরকারি হিসাবে দেখা যাচ্ছে। তামিল নাডুতে একদিনে শনাক্ত হয়েছে ৮৭৪ জন; সবমিলিয়ে দক্ষিণের এ রাজ্যটিতে কোভিড-১৯ রোগীর সংখ্যা ২০ হাজার ছাড়িয়ে গেল।

তেলেঙ্গানায় ২৪ ঘণ্টায় নতুন ১৬৯ জনের দেহে ভাইরাসের উপস্থিতি মিলেছে; আসামে মিলেছে ১৭৭ জনের দেহে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *