ভারতে করোনা আক্রান্ত ৪ লাখ ছুঁইছুঁই

বিদেশ : ভারতে যতই দিন যাচ্ছে, ততই যেন বেড়ে যাচ্ছে করোনাভাইরাসের সংক্রমণ। শনিবার দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪ লাখ ছুঁইছুঁই। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুসারে, আগের ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৫১৬ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। দেশে এক দিনে এত মানুষ এর আগে সংক্রমিত হননি। যেভাবে দৈনিক হারে করোনা রোগী বাড়ছে, তাতে চিন্তা বাড়ছে দেশের। খবর এনডিটিভি ও টাইমস অব ইন্ডিয়ার। ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুসারে, দেশে মোট করোনা আক্রান্ত হলেন ৩ লাখ ৯৫ হাজার ৪৮ জন।

পাশাপাশি মোট ১২ হাজার ৯৪৮ জন মানুষের প্রাণ কেড়েছে করোনা। এরমধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৭৫ জনের। দেশে সর্বাধিক করোনা রোগী আছে মহারাষ্ট্র, তামিলনাড়ু, দিল্লি এবং গুজরাট- এই চার রাজ্যে। রাজ্য চারটিতেই আক্রান্তের সংখ্যা আড়াই লাখের বেশি। এরমধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত মহারাষ্ট্র। এ রাজ্যে এখনও পর্যন্ত ১ লাখ ২৪ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন করোনায় এবং মারা গেছেন ৫ হাজার ৮৯৩ জন। আক্রান্তে দ্বিতীয় স্থানে থাকা তামিলনাড়ুতে শনাক্ত হয়েছেন ৫৪ হাজার ৪৪৯ জন।

মারা গেছেন ৬৬৬ জন। তৃতীয় স্থানে থাকা দিল্লিতে মোট আক্রান্ত হয়েছেন ৫৩ হাজার ১১৬ জন। শুক্রবার রাজধানীতে এই প্রথমবার একদিনের মধ্যেই ৩ হাজার মানুষ করোনায় আক্রান্ত হলো। দিল্লিতে করোনায় ২ হাজার ৩৫ জনের মৃত্যু হয়েছে। ২৬ হাজার ১৪১ জন আক্রান্ত নিয়ে চতুর্থ স্থানে রয়েছে গুজরাট। এ রাজ্যে মারা গেছে ১ হাজার ৬১৮ জন।

এ ছাড়া পশ্চিমবঙ্গে ৫২৯ জন, মধ্যপ্রদেশে ৪৯৫জন, উত্তরপ্রদেশে ৪৮৮ জন ও রাজস্থান ৩৩৩ জনের মৃত্যু হয়েছে। বৈশ্বিক আক্রান্তের দিক থেকে চার নম্বরে রয়েছে ভারত। যুক্তরাষ্ট্র, ব্রাজিল ও রাশিয়ার পরই ভারতের অবস্থান।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *