ভারতে টানা ৩য় দিন ৭৫ হাজারের বেশি শনাক্ত

ডেস্ক: ভারতে টানা তিনদিন ৭৫ হাজারের বেশি করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। শনিবার ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ৭৬ হাজার ৪৭২ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। শুক্রবার ভারতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত শনাক্ত হয় ৭৭ হাজার ২৬৬ জন। যা ছিল দৈনিক সংক্রমণের বিশ্ব রেকর্ড। এর আগে বৃহস্পতিবারও গত ২৪ ঘণ্টায় ৭৫ হাজার ৭৬০ জন রোগী শনাক্ত হন।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২১ জন। এখন পর্যন্ত ভারতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬২ হাজার ৫৫০ জন। দেশটিতে এ পর্যন্ত ৩৪ লাখের বেশি করোনা রোগী শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২৬ লাখ ৪৮ হাজার ৯৯৮ জন। বিশ্বের কোভিড পরিসংখ্যানে তৃতীয় স্থানে রয়েছে ভারত। তালিকার শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র ও ব্রাজিল।

তবে দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলকে অ্যাকটিভ রোগীর সংখ্যায় ছাপিয়ে গিয়েছে ভারত। এখন ব্রাজিলে অ্যাকটিভ কেস ৭ লাখ ১৬ হাজার ২১৫। আর ভারতে অ্যাকটিভ কেস ৭ লাখ ৫২ হাজার ৪২৪। গত ৪ আগস্ট থেকে বিশ্বে দৈনিক করোনা রোগী শনাক্তের দিকে দিয়ে শীর্ষে রয়েছে ভারত।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *