ভেজাল খাদ্যেকে না বলল পাবনার শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক: ভেজাল খাদ্যেকে না বলল পাবনার শিক্ষার্থীরা। ‘ভোক্তার ন্যায্য অধিকার প্রতিষ্ঠা ও খাদ্য দ্রব্যে ভেজাল প্রতিরোধে’ শপথ নিল পাবনার ইমাম গাযযালী স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা।

শনিবার বেলা ১১ টায় শপথ নিল পাবনার ইমাম গাযযালী স্কুল এন্ড কলেজের পাঁচ শতাধিক শিক্ষার্থী। পাবনার জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন প্রধান অতিথি হিসেবে এই শপথ পাঠ করান।
কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) পাবনা জেলা শাখার উদ্যোগে ভোক্তার ন্যয্য অধিকার প্রতিষ্ঠা ও খাদ্যদ্রব্যে ভেজাল রোধে পাবনার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা মূলক প্রচারাভিযানের অংশ হিসেবে মাসব্যাপী এই কর্মসুচি গ্রহণ করে।
পাবনার ইমাম গাযযালী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সুরাইয়া সুলতানার সভাপতিত্বে এবং ক্যাবের সাধারণ সম্পাদক দৈনিক সিনসা সম্পাদক এসএম মাহবুব আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত সচেতনতামুলক আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, ক্যাব পাবনা জেলা শাখার সভাপতি সাংবাদিক এবিএম ফজলুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পাবনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী আতিয়ুর রহমান, পাবনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি সিনিয়র সহসভাপতি আলী মর্তুজা বিশ্বাস সনি, পাবনা সংবাদপত্র পরিষদ সভাপতি আব্দুল মতীন খান, ক্যাবের নির্বাহী সদস্য ও বাংলাদেশ মহিলা পরিষদ পাবনা জেলা শাখার সাধারণ সম্পাদিকা অ্যাডভোকেট কামরুনন্নাহার জলি প্রমুখ।

এ ছাড়া শিক্ষার্থীরা এই মুহুর্ত থেকে কোন রকম নেশা জাতিয় দব্য সেবন করবো না, কাউকে করতে দেবো না। সমাজের ক্ষতি হয় এমন কোন কাজে সম্পৃক্ত হবো না বলে শপথ নেন। ক্যাবের উদ্যোগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এ ধরনের সচেতনতা মূলক সভা অব্যহত থাকবে বলে জানান ক্যাব সভাপতি এবিএম ফজলুর রহমান।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *