মইন-বেয়ারস্টোর অপেক্ষা বাড়ল

স্পোর্টস: ইংল্যান্ড টেস্ট দলে ফেরার পথে অপেক্ষা বাড়ল অফ স্পিনিং অলরাউন্ডার মইন আলি ও কিপার-ব্যাটসম্যান জনি বেয়ারস্টোর। দলে ফিরেছেন ওপেনার ররি বার্নস ও পেসার জফ্রা আর্চার। আগামী বুধবার সাউথ্যাম্পটনে শুরু হবে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। ম্যাচটির জন্য শনিবার ১৩ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে প্রায় চার মাস স্থগিত থাকা আন্তর্জাতিক ক্রিকেট শুরু হচ্ছে এই সিরিজ দিয়ে। দীর্ঘ দিন পর মাঠে ফিরে চোটে পড়ায় সম্ভাবনার কথা ভেবে ৯ ক্রিকেটারকে রিজার্ভ হিসেবে রেখেছে ইংল্যান্ড।

ফর্মহীনতায় গত অ্যাশেজের প্রথম টেস্টের পর দল থেকে ছিটকে পড়েন মইন। পরে জায়গা পাননি বোর্ডের লাল বলের কেন্দ্রীয় চুক্তিতেও। এরপর নিজেই সিদ্ধান্ত নেন এই সংস্করণ থেকে বিরতিতে যাওয়ার। গত এপ্রিলে জানান, টেস্ট খেলার জন্য মুখিয়ে তিনি। অপেক্ষা বাড়ল তার। সেই অ্যাশেজে বাজে পারফরম্যান্সের পর দলে জায়গা হারান বেয়ারস্টোও। নিউ জিল্যান্ড সফরে ছিলেন না দলে।

দক্ষিণ আফ্রিকা সফরে সুযোগ পান এক টেস্টের জন্য। শ্রীলঙ্কা সফরে তাকে বিবেচনায় রাখা হয় দ্বিতীয় কিপার হিসেবে। ক্যারিবিয়ানদের বিপক্ষে প্রথম টেস্টের দলে জায়গা হলো না তার। চোটের কারণে শ্রীলঙ্কা সফরের দলে না থাকা ওপেনার বার্নস ফিরেছেন দলে। পিছিয়ে যাওয়া সেই সফরের দল থেকে বাদ পড়েছেন ম্যাথু পারকিনসন ও কিটন জেনিংস। জেমস অ্যান্ডারসন ও মার্ক উড দলে ফেরায় মূল দলে না থাকা স্যাম কারান আছেন রিজার্ভ দলে। দক্ষিণ আফ্রিকা সফরে চোট পেয়ে শ্রীলঙ্কা সফরে না যাওয়া পেসার আর্চার অনুমিতভাবেই ফিরেছেন ক্যারিবিয়ানদের বিপক্ষে।

সন্তান-সম্ভবা স্ত্রীর পাশে থাকতে প্রথম টেস্ট খেলবেন না নিয়মিত অধিনায়ক জো রুট। দলকে নেতৃত্ব দেবেন অলরাউন্ডার বেন স্টোকস। ইংল্যান্ডের প্রথম টেস্টের দল: বেন স্টোকস (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, জফ্রা আর্চার, ডমিনিক বেস, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, জ্যাক ক্রলি, জো ডেনলি, অলি পোপ, ডম সিবলি, ক্রিস ওকস ও মার্ক উড।

রিজার্ভ: জেমস ব্রেসি, স্যাম কারান, বেন ফোকস, ড্যান লরেন্স, জ্যাক লিচ, সাকিব মাহমুদ, ক্রেইগ ওভারটন, অলি রবিনসন, অলি স্টোন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *