মন ভালো না হলেও হতাশ নন অপু

বিনোদন: করোনাভাইরাস থেকে দূরে থাকতে সামাজিক দূরত্ব বজায় রাখার বিকল্প নেই। এ কারণে বিশেষজ্ঞরা সবাইকে ঘরে থাকার পরামর্শ দিচ্ছেন। কিন্তু দীর্ঘদিন ধরে ঘরে থাকায় সবার মধ্যে এক ধরনের একঘেয়েমি কাজ করছে। লাইভে অপু বিশ্বাস বলেন, ‘ঘরবন্দি রয়েছি, সবাইকে মিস করছি। তবে একটা মানুষের সঙ্গে বেশি ভালো সময় কাটছে। আসলে সে না থাকলে একদমই ভালো লাগতো না।

প্রতিদিন বিকেলে আমরা একসঙ্গে খেলা করি। সে মানুষটি হলো- আব্রাম খান জয়। আমরা দুজনে পিকাবো পিকাবো খেলি। এভাবেই সময়গুলো কাটাচ্ছি।’ তিনি আরো বলেন, ‘দেশ সুস্থ নেই, দেশের মানুষ ভালো নেই। টেলিভিশন খুললেই মৃত্যুর সংবাদ শুনতে পাই। এজন্য মন খুব একটা খুব ভালো নেই। বেশি খারাপ লাগছে আমাদের চলচ্চিত্রের কিছু নিউজ দেখে।

এতদিন বন্ধ থাকার কারণে বেশ কিছু সিনেমা হল ভেঙে ফেলা হচ্ছে। এটা খুবই দুঃখজনক। আমার কাছে মনে হয় খুব দ্রুত সবকিছু ঠিক হয়ে যাবে। তার আগ পর্যন্ত আমাদের সর্তক থাকতে হবে। স্বাস্থ্যবিধি মেনে জীবনযাপন করতে হবে। এই মহামারি থেকে মুক্তি পেতে আমাদের কঠোর যুদ্ধ করতে হবে বুদ্ধি দিয়ে, সচেতনতা দিয়ে।

তিনি বলেন, ‘খুব ইচ্ছে ছিল ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ সিনেমাটি রিলিজ হয়ে গেলে চলচ্চিত্রে আবার নিয়মিত হবো। কিন্তু এভাবে মহামারির মধ্যে পড়তে হবে বুঝতে পারিনি। আমাদের হতাশ হতে চলবে না। কারণ পৃথিবীতে সৃষ্টিকর্তা যা করেন ভালোর জন্য করেন। ওপরওয়ালা নিশ্চয়ই আগামীতে ভালো কিছু রেখেছেন। মহামারি করোনা প্রতিরোধে সচেতনতাকে হাতিয়ার করতে এগিয়ে যেতে হবে।

এই দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানো আমাদের সবার মানবিক দায়িত্ব। দায়িত্ব পালনে যার যার জায়গা থেকে এগিয়ে আসতে হবে। আমার জায়গা থেকে যতটুক সম্ভব চেষ্টা করছি।’ ঢাকাই চলচ্চিত্রের ‘বিউটি কুইন’ খ্যাত অভিনেত্রী অপু বিশ্বাস।

এক দশকের ক্যারিয়ারে শতাধিক সিনেমায় অভিনয় করেছেন তিনি। উপহার দিয়েছেন ব্যবসাসফল সিনেমা। ওপার বাংলায় রয়েছে তার দর্শকপ্রিয়তা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *