মাইলফলক স্পর্শ করলেন বিরাট কোহলি

স্পোর্টস: আইপিএলে দলের হারের ম্যাচে ব্যক্তিগত একটি মাইলফলক স্পর্শ করলেন বিরাট কোহলি। টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতীয় ব্যাটসম্যান পেরিয়েছেন ৯ হাজার রান। তার চেয়ে কম ইনিংস খেলে এই মাইলফলক ছুঁতে পেরেছেন কেবল ক্রিস গেইল।

দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে সোমবার ৪৩ রানের ইনিংসের পথে ৯ হাজার পেরিয়ে গেছেন কোহলি। ২৭১ ইনিংস লেগেছে তার এই উচ্চতায় পা রাখতে। ২৪৯ ইনিংসে ৯ হাজারে পৌঁছে এই রেকর্ডে দ্রুততম ব্যাটসম্যান গেইল। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে দীর্ঘদিন একসঙ্গে খেলেছেন এই দুজন। এখন অবশ্য গেইল কিংস ইলেভেন পাঞ্জাবে, তবে এবারের আসরে এখনও মাঠে নামতে পারেননি তিনি। কোহলি এই অর্জনের পথে ছাড়িয়ে গেছেন তার এখনকার বেঙ্গালুরু সতীর্থ অ্যারন ফিঞ্চকে।

২৭৩ ইনিংস লেগেছিল ফিঞ্চের। কোহলিকে দিয়ে ৯ হাজার ক্লাবের সদস্যসংখ্যা এখন ৭ জন। রানের তালিকায় কোহলির ঠিক ওপরে আছে ফিঞ্চ, তার ওপরে ডেভিড ওয়ার্নার। অবসরে যাওয়া ব্রেন্ডন ম্যাককালাম আছেন চারে, তিন নম্বরে শোয়েব মালিক। এই সংস্করণে ১০ হাজার রানের স্বাদ পেয়েছেন এখনও পর্যন্ত দুজন।

১০ হাজার ৩৭০ রান করেছেন কাইরন পোলার্ড। ২০ ওভারের ক্রিকেটে ব্যাটিংয়ের অবিসংবাদিত রাজা গেইল সবাইকে ছাড়িয়ে অনেকটা ওপরে ১৩ হাজার ২৯৬ রান নিয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *