মুজিব জন্মশতবার্ষিকীতে আমাদের ভাবনা বিষয়ক সেমিনার

পিপ (পাবনা) : দেশ ও জনগণের অতন্দ্র প্রহরী বীরমুক্তিযোদ্ধাদের অংশগ্রহণে “মহান মুক্তিযুদ্ধ ও মুজিব জন্মশতবার্ষিকীতে আমাদের ভাবনা” বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকালে পাবনার সুজানগর উপজেলার সাতবাড়িয়া ডিগ্রী কলেজের হল রুমে সেমিনারে ধান অতিথির বক্তব্য দেন, পাবনা-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ ফিরোজ কবির।

উপজেলা নির্বাহী অফিসার রওশন আলী’র সভাপতিত্বে ও বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল মজিদ সরদারের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন, সাবেক সচিব মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ। এসময় আরো বক্তব্য দেন, সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এস এম সামসুল আলম, মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, আব্দুল হাই, তোফাজ্জল হোসেন তোফা প্রমুখ।

মুক্তিযুদ্ধের সময় সাহাদাত বরণ কতৃ মুক্তিযোদ্ধাদের স্মরণে স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়।বক্তারা বলেন, বাংলাদেশের স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ দেশ স্বাধীন করার জন্য সে অনেক পূর্ব পরিকল্পিত ভাবে কাজ করে দেশ স্বাধীন করার অগ্রণী ভূমিকা পালন করছে।তার জন্ম না হলে দেশ স্বাধীন হতো না।তার সম্মান রক্ষার্থে একতাবদ্ধ হয়ে কাজ করতে হবে, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার মুক্তিযোদ্ধাদের বিভিন্ন ধরণের সহযোগিতা করে যাচ্ছে।এ জন্য মুক্তিযোদ্ধাদের সর্ব ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করার আহ্বান জানান।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *