মেডিকেলে ভর্তির সুযোগ পেলো চাটমোহরের জয়া-রুদ্র-সোনিয়া

নিজস্ব প্রতিবেদক : পাবনার চাটমোহর উপজেলার হরিপুর ইউনিয়নের নিভৃত পল্লী আগসোয়াইল গ্রামের মেয়ে সোনিয়া আক্তার। মেধাবী সোনিয়া আক্তার সদ্য অনুষ্ঠিত ২০২০-২০২১ শিক্ষাবর্ষে মেডিকেল ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। সে নেত্রকোনা মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছে। তার প্রাপ্ত নম্বর ২৬৮।

আগসোয়াইল গ্রামের দুখূ ও সোনাভানের নাতনী এবং সোলেমান ও পারুলের মেয়ে সোনিয়া আক্তার তার গ্রামের স্কুল আগশোয়াইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা জীবন শুরু করে। পিইসিতে জিপিএ-৫সহ বৃত্তি অর্জন করে ভর্তি হয় বোয়াইলমারী উচ্চ বিদ্যালয়ে সেখানে জেএসসিতে ট্যালেন্টপুলে বৃত্তি লাভ করে এবং জিপিএ-৫ পেয়ে এসএসসিতে কৃতিত্বের সাথে পাশ করে। পরবর্তীতে চাটমোহর সরকারী (অনার্স) কলেজ থেকে এইচএসসিতে গোল্ডেন-৫ পেয়ে পাশ করে।
অত্যন্ত নম্্র,ভদ্র,মেধাবী ও বিনয়ী সোনিয়া আক্তার সদ্য অনুষ্ঠিত মেডিকেলে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়। সোনিয়া তার এই সাফল্যে পরিবারের সদস্য,শিক্ষকমন্ডলীসহ সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেছেন, চিকিৎসাশাস্ত্র শেষ করে মানবসেবায় নিজেকে নিয়োজিত করতে চাই।
অপরদিকে জান্নাতুল ফেরদৌস জয়া সদ্য অনুষ্ঠিত ২০২০-২০২১ শিক্ষাবর্ষে মেডিকেল ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। সে খুলনা মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছে। তার প্রাপ্ত নম্বর ২৭১।
চাটমোহর পৌর সদরের চৌধুরীপাড়া মহল্লার বাসিন্দা মোছা. আনোয়ারা খাতুন ও মো. জয়নুল আবেদীন দম্পতির মেয়ে জান্নাতুল ফেরদৌসি জয়া ছোট বেলা থেকেই অত্যন্ত মেধাবী শিক্ষার্থী। তার শিক্ষা জীবন শুরু হয় ডিএ জয়েন উদ্দিন স্কুল থেকে। পঞ্চম শ্রেণীতে ট্যালেন্টপুলে বৃত্তিসহ সাফল্যের সাথে উত্তীর্ণ হয়ে চাটমোহর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে ভর্তি হয়। সেখানে অষ্টম শ্রেণীতে (জেএসসি) ট্যালেন্টপুলে বৃত্তিলাভ করে এবং এসএসসিতে জিপিএ-৫ পেয়ে পাশ করে চাটমোহর সরকারি (অনার্স) কলেজে ভর্তি হয়। ২০১৫ সালে উপজেলা পর্যায়ে প্রথম হওয়া স্বর্ণকেশী জান্নাতুল ফেরদৌস জয়া এইচএসসিতে জিপিএ-৫ পেয়ে কৃতিত্ত্বের সাথে পাশ করে মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশ নেয়।
উল্লেখ্য, ১ ভাই, ৫ বোনের মধ্যে সবার ছোট জয়া তার এই সাফল্যে পরিবারের সদস্য, শিক্ষকমন্ডলীসহ সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তার জন্য দোয়া ও আর্শিবাদ কামনা করেছে।
এদিকে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে মেডিকেল ভর্তি পরীক্ষায় কৃতিত্বের স্বাক্ষর রেখে মেধাতালিকায় স্থান করে নিয়েছে মোঃ তৌহিদুর রহমান (রুদ্র)। আদমজী ক্যান্টনমেন্ট কলেজের ছাত্র রুদ্র মেডিকেল ভর্তি পরীক্ষায় মেধাতালিকার ৮৩০ তম স্থান দখল করে ময়মনসিংহ মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছে।
চাটমোহর উপজেলার গুনাইগাছা ইউনিয়নের চরপাড়া গ্রামের বাংলাদেশ রেলওয়েতে কর্মরত মোস্তাফিজুর রহমান বকুল ও রহিমা খাতুনের (গৃহিণী) একমাত্র সন্তন রুদ্র।
নম্র, ভদ্র ও শান্ত স্বভাবের মেধাবী ছাত্র রুদ্র আদমজী ক্যান্টনমেন্ট কলেজ থেকে এইচএসসিতে গোল্ডেন জিপিএ-৫, কুমিল্লা জেলা স্কুল থেকে এসএসসিতে গোল্ডেন জিপিএ-৫ সহ বোর্ড বৃত্তি, জেএসসিতে গোল্ডেন জিপিএ-৫ সহ ট্যালেন্টপুলে বৃত্তি ও পিইসিতে জিপিএ-৫ সহ ট্যালেন্টপুলে বৃত্তি অর্জন করেছে। সে সকলের দোয়া ও আর্শিবাদ কামনা করেছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *