মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি ও সনদপত্র বিতরণ

মিজান তানজিল, পাবনা: পাবনা সদর উপজেলায় আলহাজ্ব আবু তালেব খন্দকার স্কলারশীপ ফাউন্ডেশনের উদ্যোগে মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি ও সনদপত্র বিতরণ করেছেন পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য গোলাম ফারুক প্রিন্স এমপি। মঙ্গলবার দুপুরে সুধীর কুমার উচ্চ বিদ্যালয় ও কলেজে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ সকল বৃত্তি ও সনদপত্র বিতরণ করেন তিনি।

বিতরণী অনুষ্ঠানে বক্তব্যকালে এমপি প্রিন্স বলেন, বাংলাদেশ এখন শিক্ষায় এগিয়ে । এখন শহর গ্রামের সকল এলাকার সকল পরিবারের ছেলে-মেয়েরাই শিক্ষার দিকে অগ্রসর। কারন সব বাবা – মা-ই জানে শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতি লাভ করতে পারে না।

তিনি আরো বলেন, শেখ হাসিনা সরকার ক্ষমতায় আসার পর ঝরে পরার শিক্ষার্থীর সংখ্যা কমে গেছে। কারন হলো এই সরকার গবীর মেধাবী শিক্ষার্থীদের জন্য বিশেষ সুবিধা দিয়েছে। আর সরকারের পাশাপাশি বে-সরকারি প্রতিষ্ঠানকেও এগিয়ে এসে এই সব গরীব মেধাবী শিক্ষার্থীদের পাশে দাড়ানোর আহ্বান জানান তিনি।

এ সময় সুধীর কুমার উচ্চ বিদ্যালয় ও কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি আলী মূর্তুজা বিশ্বাস সনি’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার এস এম মোসলেম হোসেন, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি শ্রী চন্দন কুমার চক্রবর্তী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাওয়াল বিশ্বাস, মহিলা ভাইস চেয়ারম্যান শামসুন্নাহার রেখা,প্রতিষ্ঠানটির অধ্যক্ষ সুলতান মাহমুদ,আতাইকুলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার আতিয়ার হোসেন, উপজেলা আওয়ামীলীগের অর্থ বিষয়ক সম্পাদক হিরোক হোসেন, পৌর আওয়ামীলীগ নেতা কারুজ্জামান রকি, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান সুইট, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ঈসমাইল হোসেন সহ প্রতিষ্ঠানটির সকল শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে আলহাজ্ব আবু তালেব খন্দকার স্কলারশীপ ফাউন্ডেশনের ২০১৭-১৮ সালের মেধাবী ৩৯ জন শিক্ষার্থীদের ২৪০০/- টাকা করে বৃত্তি ও সনদপত্র বিতরণ করা হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *