মেসিকে খেলানোর ইঙ্গিত দিলেন বার্সা কোচ

স্পোর্টস: লম্বা বিরতির পর মাঠে ফিরছে বার্সেলোনা। তবে প্রথম ম্যাচেই লিওনেল মেসি ও লুইস সুয়ারেস ফিরবেন কি-না, তা নিয়ে সংশয় পুরোপুরি কাটেনি। বার্সেলোনা কোচ কিকে সেতিয়েনের ইঙ্গিতে অবশ্য মোটামুটি পরিষ্কার, রিয়াল মায়োর্কার বিপক্ষে দলের আক্রমণভাগের সেরা দুই তারকার খেলার সম্ভাবনাই বেশি। করোনাভাইরাসের থাবায় স্থগিত থাকা লা লিগা গত বৃহস্পতিবার ফের শুরু হয় রিয়াল বেতিস ও সেভিয়া ম্যাচ দিয়ে।

শনিবার রাত ২টায় মায়োর্কার মাঠে ম্যাচ দিয়ে ফিরবে বার্সেলোনা। গত জানুয়ারিতে অস্ত্রোপচার করা হয়েছিল সুয়ারেসের হাঁটুতে। সম্প্রতি ঊরুর চোটে অনুশীলনে নিয়মিত ছিলেন না মেসিও।

ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে সেতিয়েন জানালেন দলের দুই বড় সম্পদের শারীরিক অবস্থার অগ্রগতি কতটা। “পাঁচ মাস অনুশীলনের বাইরে থাকার পর ফিরেছে সুয়ারেস। নিজের সেরা ছন্দে ফিরতে তার কিছু সময় লাগবে। মেসি ভালোভাবেই অনুশীলন করেছে। সে নিখুঁত অবস্থায় আছে।” ২৭ রাউন্ডে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বার্সেলোনা।

দুই পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ। লিগের বাকি ১১ রাউন্ড। লিগের বাকি ম্যাচগুলি হবে খুব ঠাসা সূচিতে। এত কম সময়ের মধ্যে ১১ ম্যাচ খেলা মেসির জন্য অনেক বেশি ধকল হয়ে উঠবে কিনা, সেই প্রশ্নে বার্সেলোনা কোচ জানালেন, অবস্থা বুঝেই নেওয়া হবে ব্যবস্থা। “মেসি জানে নিজেকে কিভাবে সামলাতে হয়। যদি সে ঝুঁকির আভাস পায়, তাহলে সে-ই প্রথম বলবে, তার বিশ্রাম দরকার।” “অবশ্যই কিছু খেলোয়াড়কে যত বেশি পাওয়া যায়, তত ভালো।

কিন্তু কোনো কোনো পরিস্থিতি নিয়ন্ত্রণ করাও গুরুত্বপূর্ণ। কারণ, নিয়ন্ত্রণ না করে যদি সেটা সমস্যায় রূপ নিতে দেওয়া হয়, তাহলে একজন খেলোয়াড়কে চার-পাঁচ ম্যাচের জন্য হারাতে হতে পারে।”

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *