যুক্তরাজ্যে আইএস সমর্থকের কারাদন্ড

ডেস্ক: যুক্তরাজ্যে এক আইএস সমর্থককে কারাদ- দিয়েছেন দেশটির আদালত। সন্ত্রাসবাদে সমর্থন এবং সোশ্যাল মিডিয়ায় লন্ডন ব্রিজে হামলাকে সমর্থনের দায়ে গত শুক্রবার তার বিরুদ্ধে রায় ঘোষণা করা হয়। রায়ে তাকে পাঁচ বছর চার মাসের কারাদন্ড দেওয়া হয়েছে।

এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম ইস্ট লন্ডন অ্যাডভার্টাইজার। দ-প্রাপ্ত ব্যক্তির নাম আহমেদ হুসাইন। পুলিশের সন্ত্রাসবিরোধী কমান্ডের কর্মকর্তারা তার কাছে বিপুল সংখ্যক আইএস ভাবাপন্ন সন্ত্রাসবাদী উপাদান পাওয়ার পরই তাকে অভিযুক্ত করা হয়। এ ছাড়া তার কাছে আইএসের প্রচুর পরিমাণ প্রপাগান্ডা লিংক পাওয়া গেছে।

সে অনুপ্রাণিত হয়ে এগুলো নিজের কাছে রেখেছিল। অন্যান্যের কাছেও পাঠিয়েছিল। আইএস নামে পরিচিত জঙ্গিগোষ্ঠী দায়েশের প্রতি সোশ্যাল মিডিয়ায় সমর্থনসূচক পোস্ট দেওয়ার ঘটনাতেও তাকে অভিযুক্ত করা হয়েছে। ২০১৭ সালে লন্ডন ব্রিজে সন্ত্রাসী হামলার ঘটনাতেও সমর্থন দেয় সে।

ভারপ্রাপ্ত কমান্ডার অ্যালেক্সিস বুন বলেন, হুসাইনের মোবাইলে যেসব উপাদান পাওয়া গেছে তার বিরক্তিকর। সেখানে কিছু ম্যাগাজিনের নিবন্ধ ছিল যেখানে লন্ডন ব্রিজে হামলা উদযাপনধর্মী লেখালেখি ছিল। অন্যদেরও একই মতাদর্শে উদ্বুদ্ধ করতে সে তাদের কাছে এসব সন্ত্রাসী বার্তা পাঠিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *