যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু ১ লাখ ১০ হাজার ছাড়াল

বিদেশ : চীন থেকে প্রাদুর্ভাব হওয়া প্রাণঘাতী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যু দেখেছে যুক্তরাষ্ট্র। অন্যান্য দেশের চেয়ে যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যাও বেশি। ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান বলছে, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১ লাখ ১০ হাজার ১৭৩ জন। তবে জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বলছে, মৃতের সংখ্যা ১ লাখ ৮ হাজারের বেশি।

ওই পরিসংখ্যান অনুযায়ী, দেশটিতে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৮ হাজার ৬৩৬ জন এবং মারা গেছে ৮৭৬ জন। ফলে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১৮ লাখ ৭২ হাজার ৫২৮ এবং মারা গেছে ১ লাখ ৮ হাজার ২০৮ জন। তবে ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান বলছে, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১৯ লাখ ২৪ হাজার ৫১।

এর মধ্যে সুস্থ হয়ে উঠেছে ৭ লাখ ১২ হাজার ২৫২ জন। যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্যেই করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। দেশটিতে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ১১ লাখ ১ হাজার ৬২৬টি। এ ছাড়া ১৭ হাজার ৮৩ জনের অবস্থা আশঙ্কাজনক। এদিকে, যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে রয়েছে নিউইয়র্ক অঙ্গরাজ্য। সেখানে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৮৩ হাজার ৮৯৯।

এর মধ্যে মারা গেছে ৩০ হাজার ২৮১ জন। আক্রান্ত ও মৃত্যুতে নিউইয়র্কের পরেই রয়েছে নিউ জার্সি, ইলিনয়েস, ক্যালিফোর্নিয়া, ম্যাসাচুসেটস, পেনসিলভানিয়া, টেক্সাস এবং ফ্লোরিডা অঙ্গরাজ্য।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *